শেষ পর্যন্ত দর্শকশূন্য মাঠেই হচ্ছে বিপিএল ৬ বছরেও বেসিকের মামলার তদন্ত শেষ করতে দুদক ‘ব্যর্থ’: হাইকোর্ট সিআইপি কার্ড পেলেন ১৭৬ ব্যবসায়ী খানজাহানের বসতভিটা খননে বেরিয়ে আসছে বহু পুরোনো প্রত্নবস্তু আইপিটিভি ও ইউটিউবে সংবাদ প্রচার করলে ব্যবস্থা শেষ হলো তিনদিনের ডিসি সম্মেলন পল্লবী থানার ওসিসহ ১৭ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন দুর্ঘটনা রোধে মহাসড়কে গাড়িতে থাকবেন দু’জন চালক! নিউইয়র্কে চোখের পলকে গাড়ি চুরি শিক্ষার্থীদের ইউনিক আইডির জন্য ৪ নির্দেশনা মার্কিন ফেডারেল কোর্টের বিচারপতি হলেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিলো কেন্দ্রীয় ব্যাংক র‌্যাবের প্রতি অবিচার হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ চা উৎপাদন এমপিওভুক্ত হলেন ২২৭৮ শিক্ষক-কর্মচারী শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে নিষিদ্ধের দাবিতে ১২ সংস্থার চিঠি পাকিস্তানে ব্যস্ত বাজারে বোমা বিস্ফোরণ, নিহত ৩ ২৪ লাখ টাকা আত্মসাৎ: দুই কাস্টম কর্মকর্তা কারাগারে

দুবাইয়ের আকর্ষণীয় স্থাপনায় বিনামূল্যে ঢুকতে পারবেন এমিরেটস যাত্রীরা

জামিল আহমেদ - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 24-11-2021 22:46:54

Photo caption :

ওয়ার্ল্ড এক্সপো-২০২০ এর প্রিমিয়াম পার্টনার এমিরেটস এয়ারলাইনে ভ্রমণকারী যাত্রীরা দুবাইয়ের আকর্ষণীয় স্থাপনাগুলোতে বিনামূল্যে প্রবেশাধিকার পাবেন। 


আগামী ২৮ নভেম্বর থেকে ওয়ার্ল্ড এক্সপো শেষ হওয়া পর্যন্ত (৩১ মার্চ ২০২২) দুবাই ভ্রমণকারী যাত্রীদের এই সুবিধা দেওয়া হবে। তবে তাদের দুবাই ভ্রমণের জন্য রিটার্ন টিকিট আগামী ১২ ডিসেম্বরের মধ্যে কিনতে হবে। 


বুধবার এমিরেটস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিশ্বের উচ্চতম ভবন ‘বুর্জ খলিফা এট দা টপ’-এ আরোহণ করে যাত্রীরা পুরো দুবাইয়ের মনোরম দৃশ্য উপভোগ করতে পারবেন। 


দুবাই ফাউন্টেনে সম্প্রতি চালু হওয়া ভাসমান প্ল্যাটফর্মে (বোর্ড ওয়ার্ক) উঠে যাত্রীরা কাছ থেকে বুর্জ খলিফার ওয়াটার মিউজিক এবং লাইটের মনমুগ্ধকর উপস্থাপনার দৃশ্য অবলোকন করতে পারবেন। এছাড়াও এমআর-স্কাই ভিউ হোটেলের ‘ভিউ অবজার্ভেটরিতে’ আরোহণ করে দুবাইয়ের অপরূপ দৃশ্য উপভোগ করতে পারবেন এমিরেটস যাত্রীরা। 


এক্সপো চলাকালীন (১ অক্টোবর ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২) এমিরেটস তাদের যাত্রীদের আরও অনেক সুবিধা প্রদান করছে। এ সময় দুবাই ভ্রমণকারী প্রত্যেক যাত্রীকে তার টিকিটের বিপরীতে বিনামূল্যে একটি ‘এমিরেটস এক্সপো-ডে পাস’ প্রদান করা হচ্ছে, যা ব্যবহার করে তারা বিশ্বের অন্যতম বৃহৎ এক্সপো ভিজিট করতে পারছেন। 


দুবাই বা ভায়া দুবাই ভ্রমণকারী যাত্রীদের দেওয়া হচ্ছে ‘মাই এমিরেটস পাস’। এই পাসটি ব্যবহার করে যাত্রীরা ইউএই’র ৫ শতাধিক রিটেইল আউটলেটে বিশেষ মূল্যছাড়সহ বিভিন্ন সুবিধা নিতে পারেন। 


এ সময় দুবাইয়ে প্রতি মিনিট অবস্থানের বিপরীতে এমিরেটস ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম- এমিরেটস স্কাইওয়ার্ডস সদস্যরা এক মাইল (পয়েন্ট) অর্জন করবেন। অর্জিত মাইল ব্যবহার করে যাত্রীরা পরবর্তীতে ফ্লাইট টিকিট ক্রয়, ফ্লাইট আপগ্রেডসহ আরও অনেক সুবিধা নিতে পারেন। এমিরেটস বর্তমানে ঢাকাসহ বিশ্বের ১২০টির অধিক গন্তব্যে চলাচল করছে। বাংলাদেশে প্রতিদিন পরিচালিত হচ্ছে ৩টি করে ফ্লাইট।


Tag