শেষ পর্যন্ত দর্শকশূন্য মাঠেই হচ্ছে বিপিএল ৬ বছরেও বেসিকের মামলার তদন্ত শেষ করতে দুদক ‘ব্যর্থ’: হাইকোর্ট সিআইপি কার্ড পেলেন ১৭৬ ব্যবসায়ী খানজাহানের বসতভিটা খননে বেরিয়ে আসছে বহু পুরোনো প্রত্নবস্তু আইপিটিভি ও ইউটিউবে সংবাদ প্রচার করলে ব্যবস্থা শেষ হলো তিনদিনের ডিসি সম্মেলন পল্লবী থানার ওসিসহ ১৭ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন দুর্ঘটনা রোধে মহাসড়কে গাড়িতে থাকবেন দু’জন চালক! নিউইয়র্কে চোখের পলকে গাড়ি চুরি শিক্ষার্থীদের ইউনিক আইডির জন্য ৪ নির্দেশনা মার্কিন ফেডারেল কোর্টের বিচারপতি হলেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিলো কেন্দ্রীয় ব্যাংক র‌্যাবের প্রতি অবিচার হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ চা উৎপাদন এমপিওভুক্ত হলেন ২২৭৮ শিক্ষক-কর্মচারী শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে নিষিদ্ধের দাবিতে ১২ সংস্থার চিঠি পাকিস্তানে ব্যস্ত বাজারে বোমা বিস্ফোরণ, নিহত ৩ ২৪ লাখ টাকা আত্মসাৎ: দুই কাস্টম কর্মকর্তা কারাগারে

কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত

এস.এম.রফিকুল হক - কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশের সময়: 25-11-2021 19:35:31

Photo caption :


‘নারীর প্রতি সহিংসতা বন্ধ কর, সম অধিকার নিশ্চিত  কর’ এই প্রতিপাদ্যে কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে স্থানীয় গণমাধ্যম কর্মীদেরকে নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক সফি খান, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক সুব্রতা রায়, সাংবাদিক অলক সরকার, রাজু মোস্তাফিজ প্রমুখ।

সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম মহিলা পরিষদের লিগ্যাল এইড সম্পাদক ঝুমা ঘোষ জানান, এক সমীক্ষায় আমাদের কাছে তথ্য এসেছে চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত সারাদেশে ৯৯১জন নারী ও কন্যা শিশু বিভিন্নভাবে সহিংসতার শিকার হয়েছেন। কুড়িগ্রাম জেলাতেও এই সংখ্যা আশংকাজনক। চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত কুড়িগ্রামে নারী ও কন্যা শিশু নির্যাতন ও ধর্ষণের শিকার হয়েছে মোট ৩৪২জন। এরমধ্যে শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৩১৫জন, ধর্ষণের শিকার হয়েছে ২০জন ও অন্যান্য নির্যাতনে ৭জনসহ মোট ৩৪২জন।