শিক্ষিত বেকারেরা দেশের জন্য বোঝা হয়ে গেছে : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহামুদ লাখাইয়ে আলখিদমা রক্তদান সোসাইটির ফ্রী ব্লাডগ্রুপ টেস্ট কর্মসূচী। লাখাইয়ে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ। চিলমারীতে বৃষ্টির জন্য খোলা আকাশের নিচে বিশেষ নামাজ আদায় পাবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার যাবতীয় প্রস্তুত সম্পন্ন বাংলাদেশের ব্যাপক উন্নতি দেখে আমরা এখন লজ্জিত হই : পাক প্রধানমন্ত্রী জিম্বাবুয়ে সিরিজ ও ডিপিএলে খেলবেন সাকিব আগামী ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, বন্ধ থাকবে অ্যাসেম্বলি ক্ষেতলালে চেয়ারম্যান প্রার্থী নাজ্জাসী চৌধুরীর ছয় দফা অঙ্গীকার নালিতাবাড়ী থানা পুলিশের অভিযানে ভারতীয় মদসহ দুইজন গ্রেফতার টিকটক করে তদন্ত কমিটির সম্মুখীন হচ্ছে বশেমুরবিপ্রবির এক কর্মচারী বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন শেরপুরের ঝিনাইগাতীতে গৃহবধূর অর্ধগলিত লাশ উদ্ধার, আটক-১ হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ টেকনাফে চালক মোস্তাককে খুন করে টমটম ছিনতাই মামলার ৬আসামী গ্রেফতার ; টমটম উদ্ধার অবৈধ রেশন বাণিজ্যকে কেন্দ্র করে রোহিঙ্গা নেতা খুন: নেপথ্যে আরসা রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্য নিরাপত্তাহীনতা টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ইয়াবা উদ্ধার

জবি সাংবাদিক সমিতির কার্যালয়ে হামলা



জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে কর্মরত দুইজন সাংবাদিক আহত হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের ৩য় তলায় সাংবাদিক সমিতির কার্যালয়ে এই ঘটনা ঘটে।

প্রত‍্যক্ষদর্শীরা জানান, সাংবাদিক সমিতির নির্বাচিত নেতৃবৃন্দসহ সদস্যরা সমিতির কার্যালয়ে অবস্থান করছিলেন। এমন সময় বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আহসান মাহবুব জোবায়েরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আবু সাঈদ চৌধুরী, মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মাহমুদুর রহমান নাজিদ ও একাউন্ট‍ এন্ড ইনফরমেশন বিভাগের শরিফুল ইসলাম শ্রাবণ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সাগর হোসাইন ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আশিকুর রহমান, সমাজকর্ম বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সাহাদাত হোসেন অনু, সাংবাদিকতা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের তৈমুর খান মবিনসহ ২০ থেকে ২৫ জন দুর্বৃত্তকারী চাকু, রড, বাঁশের লাঠিসহ সজ্জিত হয়ে সাংবাদিক সমিতির কার্যালয়ে হামলা করে।

এ সময় জবি সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও দৈনিক সমকালের জবি প্রতিনিধি ইমরান হোসাইন, সমিতির কার্যনির্বাহী সদস্য ও ঢাকা পোস্টের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহতাব লিমনসহ কয়েকজন আহত হন।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসান তানভীর বলেন, আমরা সমিতির কার্যালয়ে বসে ছিলাম।এসময় তারা লাঠিশোঠা নিয়ে অতর্কিত হামলা চালায় ও সমিতিতে ভাংচুর করে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে । এছাড়াও হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, সাংবাদিক সমিতির কার্যালয়ে হামলা করে তারা মোটেও ঠিক করেনি। লিখিত অভিযোগ পেয়েছি। আমরা ব্যবস্থা নিবো।

প্রসঙ্গত,  গত ২৭ ফেব্রুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সমিতির সকল সদস্যদের অংশগ্রহণে শান্তিপূর্ণ পরিবেশে সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়। এরপর নির্বাচিত প্রতিনিধিরা গত ২০ মার্চ আগামী এক বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি,ট্রেজারার, প্রক্টরসহ সমিতির সাবেক নেতৃবৃন্দ উপস্থিতিতে দায়িত্বগ্রহণ করেন। এর পরই কতিপয় কিছু সদস্য নির্বাচনে পরাজয়ের পর সম্প্রতি ফেসবুকে একটি ভুয়া কমিটি ঘোষণা করে সমিতির ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করে। এসকল ঘটনার বিরুদ্ধে সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটি প্রতিবাদ বিবৃতি জানিয়েছে। 

আরও খবর






6629e2706762a-250424105616.webp
আজও অস্বাস্থ্যকর ঢাকার বাতাস

১৬ ঘন্টা ৫৮ মিনিট আগে


6629acddc0a2d-250424070741.webp
বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

২০ ঘন্টা ৪৬ মিনিট আগে