সারাদেশে চলাচলকারী আন্তঃনগর ট্রেন বন্ধ থাকবে ঈদের দিন লেগেছে ঈদের আঁচ,অভয়নগরে টুংটাং শব্দে মুখরিত কামারপাড়া জয়পুরহাটে ৫ শত বছরের ঐতিহ্যবাহী ঘুড়ির মেলা মিয়ানমারে সীমান্তে নেই বিস্ফোরণের শব্দ, সরে গেছে যুদ্ধজাহাজও অনিরাপদ ঘুমধুমের টিভি টাওয়ার গরুর হাট শ্যামনগরে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে 'ভাব বাংলাদেশে'র শিক্ষাবৃত্তি প্রদান টিকিট থাকা সত্ত্বেও চড়া দামে বিক্রি, বিপাকে যাত্রীরা পত্নীতলায় ভুটভুটির ধাক্কায় প্রাণ গেল এক বৃদ্ধের সেবা মুক্ত স্কাউট দলের উদ্যোগে দরিদ্র ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ দুই শতাধিক পরিবারের মুখে হাসি ফুটালো ‘ভয়েস অব ঝিনাইগাতী’ শিকড় ঝিনাইগাতীর আয়োজনে ঈদুল আযহার পরদিন এসএসসি ও এইচএসসিতে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে সংবর্ধনা ও পুরস্কার দেওয়া হবে সড়ক দুর্ঘটনায় শেরপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের গুরুতর আহত, সুস্থতার জন্য সকলের নিকট দোয়া প্রার্থী সাতক্ষীরায় ২৪১ জনকে ১৭ লাখ ৮৪ হাজার টাকার অনুদানের চেক প্রদান ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার টেকনাফ সমুদ্র সৈকতে ভেসে এলো অর্ধগলিত মৃতদেহ সেন্টমার্টিনের নাগরিকদের পাশে সরকার সবসময় আছে ঈদে ঘরমুখো মানুষ,যাত্রীদের ভীড় কম কক্সবাজার বাস টার্মিনালে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আদর আলী রূপগঞ্জে তিন সহস্রাতিক দরিদ্র মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ ভোট চুরি করে কেউ ক্ষমতায় থাকতে পারে না: প্রধানমন্ত্রী

ডিজিটাল মার্কেটিংয়ে সফলতা পেয়েছেন তরুণ উদ্যোক্তা নাঈম

ডিজিটাল মার্কেটিং করে সফলতা পাওয়া তরুণ উদ্যোক্তা মোহাম্মদ নাঈম

প্রযুক্তির হাত ধরে মানুষ অনলাইনের ওপর নির্ভরশীল হচ্ছে। ফলে ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব দিন দিন বেড়েই চলেছে। তাই অনেক তরুণই ক্যারিয়ার হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নিচ্ছেন।

এ ক্যারিয়ার একজন মানুষকে একদিকে যেমন প্রযুক্তিপ্রেমী করে তোলে, অন্যদিকে জীবনকে করে স্বাচ্ছন্দ্যময়।

এমনই একজন ২২ বছরের তরুণ মোহাম্মাদ নাঈম (Mohammad Nayem) যিনি নিজেকে সফল ডিজিটাল মার্কেটার ও উদ্যোক্তা হিসেবে গড়ে তুলেছেন। তার জন্ম ঢাকা জেলার ধানমন্ডি এলাকায়। ছোটবেলা থেকেই তিনি উদ্ভাবন নিয়ে চিন্তা-ভাবনা ও গবেষণা করতে পছন্দ করেন।

তিনি আশা করেন, কঠোর পরিশ্রম এবং লক্ষ্য তাকে সাফল্যের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। তার উদ্যোগ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জায়গা করে নেবে।

তিনি ইয়েগার ডিজিটাল প্রাইভেট লিমিটেড (Yeager Digital Pvt. Ltd.) নামে একটি অনলাইন প্রতিষ্ঠান চালু করেন। প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে ২০২০ সালের ২০ জানুয়ারি। তিনি ফেসবুকের জন্য কন্টেন্ট তৈরি, বিভিন্ন এজেন্সির হয়ে কনটেন্ট প্রজেকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করেন।

ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং। সোশ্যাল মিডিয়া, সার্চ ইঞ্জিন, ইনফ্লুয়েন্সার্ মার্কেটিং- এসবই ডিজিটাল মার্কেটিংয়ের অন্তর্ভুক্ত। বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিংকে বিশাল একটি সম্ভাবনার ক্ষেত্র বলে মনে করেন এই তরুণ। ‘আমরা জানি দিন দিন মার্কেটিংয়ের গুরুত্ব বাড়ছে। তাই তরুণদের এই ক্ষেত্রে কাজ করার ওপর জোর দিতে হবে, বলেন মোহাম্মাদ নাঈম!

তিনি বলেন, ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়। কিন্তু অজ্ঞতা নিয়ে বারবার শুধু অসফলতার দিকেই আসতে হয়। এর জন্য সবার প্রথমে দক্ষতা বাড়াতে হবে।

সম্ভাবনাময় এ তরুণ মনে করেন, প্রযুক্তিখাতে প্রচুর সুযোগ আছে। মেধা খাটিয়ে সহজেই একটি সুন্দর ক্যারিয়ার তৈরি করা সম্ভব। ভবিষ্যতে প্রত্যেক প্রতিষ্ঠান তাদের সোশ্যাল মিডিয়া দেখাশোনার জন্য জনবল নিয়োগ দেবে। সেক্ষেত্রে ডিজিটাল মার্কেটিংয়ে ভালো ক্যারিয়ার আছে।

এ তরুণ বলেন, ‘আমার মূল উদ্দেশ্য একটি সুস্থ সোশ্যাল মাধ্যম গড়ে তোলা। সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস এবং সঠিক বিজনেস প্ল্যানিংয়ে সহযোগিতা করা।’

মোহাম্মাদ নাঈম আরও বলেন, ‘যাবতীয় সোশ্যাল সার্ভিসের মাধ্যমে বেকারত্ব দূর করতে এবং সচেতন করতে ভূমিকা রাখাই আমার কাজ।’

আরও খবর



deshchitro-666741ee24757-110624121158.webp
আদিব এর দেশসেরা হওয়ার স্বপ্ন এখন সত্যি

৪ দিন ১৮ ঘন্টা ৫১ মিনিট আগে