নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার জয়পুরহাটে বাবা-ছেলেসহ পাঁচজনের যাবজ্জীবন জয়পুরহাটে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ আহত-৪ জগন্নাথপুরে চলছে কৃষক ও কৃষাণীরা ধান গোলায় তোলার উৎসব বিএনপির জনসমর্থন নেই, তাই তারা নির্বাচনেও নেই: হানিফ দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডব। শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ পত্নীতলায় ৭ দফা দাবীতে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা বন্ধ ধর্মঘট নানা আয়োজনে মিডওয়াইফারি দিবস পালন করেছে কক্সবাজার হোপ ফাউন্ডেশন কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত কর্মবিরতিতে কক্সবাজার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা একই কায়দায় ফোন নাম্বর ও সিরিয়াল লিখে এক রাতে ৮টি মিটার চুরি শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির যতদিন সিম বন্ধ থাকলে মালিকানা চলে যায় দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম টেকনাফে চাঞ্চল্যকর মোস্তাক হত্যার রহস্য উদ্‌ঘাটন, আটক ৬ উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত কক্সবাজারে আবারো চালু হলো জোবাইক আগামীকাল স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে কক্সবাজারে ছাত্রলীগের সমাবেশ

আক্কেলপুরে স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা অনুষ্ঠিত

মোঃমেশকাত হোসেন 

আক্কেলপুর উপজেলা প্রতিনিধিঃ


“সেবা ও উন্নতির দক্ষ রূপকার উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার” প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা ২০২৩ উপলক্ষ্যে র‌্যালি আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ চত্বর হতে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উন্নয়ন মেলায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল ইসলাম এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক অধ্যক্ষ মোকছেদ আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ ইমরান হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, আক্কেলপুর থানার কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নবীবুর রহামন, প্যানেল মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান সাদেক, ইউপি চেয়ারম্যানবৃন্দ, সুধীজনে এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগণ, ইউপি সচিব সহ আরো অনেকে।
উপজেলা পর্যায়েও জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হচ্ছে। ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর উপজেলা পরিষদ তিন দিনব্যাপী ‘জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা’র আয়োজন করে। মেলায় প্রতিটি ইউনিয়ন পরিষদ, স্থানীয় সরকার বিভাগের আওতাধীন সকল অফিস ও প্রতিষ্ঠান সরকারের বাস্তবায়নাধীন উন্নয়ন কর্মকান্ড এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরা হয়। মেলায় নিজ নিজ প্রতিষ্ঠান জনগণকে প্রদেয় সেবাগুলো তাৎক্ষণিকভাবে দেওয়ার ব্যবস্থা করা হয়। মেলায় যাতে বিপুলসংখ্যক মানুষ অংশগ্রহণ করে, সে জন্য উপজেলা কমিটি মেলাকে আকর্ষণীয়, উপভোগ্য করার জন্য যাবতীয় পরিকল্পনা ব্যস্তবায়ন করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল ইসলাম।

Tag
আরও খবর