কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

মাননীয় প্রধানমন্ত্রীর জনসভার মাঠ ও রেল জংশন পরিদর্শন---রেলমন্ত্রী


মাননীয় প্রধানমন্ত্রীর জনসভার মাঠ ও রেল জংশন পরিদর্শন---রেলমন্ত্রী 


মাননীয় প্রধানমন্ত্রীর( আগামী ১০ অক্টোবর)  জনসভার মাঠ ভাঙ্গা স্টেডিয়াম ও বামনকান্দা রেল জংশন পরিদর্শন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। সোমবার বিকেল সাড়ে ৫টার সময় হঠাৎ আকস্মিক সফর করেন তিনি। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সাথে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। আগামী ১০ অক্টোবর ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত  রেলপথ শুভ উদ্ধোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


পুলিশ ও  বিভিন্ন সূত্রে জানা যায়, আগামী ১০ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেলপথ উদ্ধোধন করবেন। এরপর ভাঙ্গা উপজেলার বামনকান্দার রেল দংশন এলাকায় এক প্রেস ব্রিফিং করবেন । এরপর তিনি ভাঙ্গা স্টেডিয়াম মাঠে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। 


প্রধানমন্ত্রী জনসভাকে কেন্দ্র করে জনসভার মাঠ ও বামনকান্দা জংশন পরিদর্শন করেন। এসময রেল মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেল সচিব, রেল সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, ফরিদপুরের জেলা প্রশাসক, ফরিদপুরের পুলিশ সুপার, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভাঙ্গা এএসপি সার্কেল, ভাঙ্গা এসিল্যান্ড ভূমি,  টেল ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ, জাতীয় নিরাপত্তা সংস্থার কর্মকর্তা, ফরিদপুরের ডিবির ওসি, ফরিদপুরের ডিএসবি ওসি সহ উদ্বর্তন কর্মকর্তা গণ, 


রোববার দুপুরে জাতীয় নিরাপত্তা সংস্থার প্রধান ব্রিগেডিয়ার জেনারেল (এস,এস,সেফ) সহ সরকারের  উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ স্থল পরিদর্শন করেছেন।


জানা যায়, গত ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টার সময় আনুষ্ঠানিক ভাবে ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গার আসলো  প্রথম পরীক্ষামূলক ট্রেন। সেদিন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন আগামী ১০ অক্টোবর আনুষ্ঠানিক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেন চলাচল উদ্বোধন করবেন। তারই ধারাবাহিকতায় শুক্রবার ও শনিবার ২দিন ৮বার করে ট্রেনটি ট্রায়েল রান করেছে । সোমবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত রেলমন্ত্রী বামনকান্দা রেল জংশন ও ভাঙ্গা স্টেডিয়াম মাঠ জনসংস্থল পরিদর্শন করেন। 


 আগামী ১০ অক্টোবর পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প উদ্বোধনের পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনে চড়ে পদ্মা সেতু পাড়ি দিবেন। এরপর  ঢাকার কমলাপুর স্টেশন থেকে ভাঙ্গা রেলস্টেশন পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে ট্রেন চালাচল শুরু হবে।