হাফিজের চোখে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিতে খেলবে যে ৪ দল মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন

বেরোবিতে দুইদিন ব্যাপী জাতীয় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন ( ব্রুডার) আয়োজনে ৩য় জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন হয়েছে। শুক্রবার (৬অক্টোবর) সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোর্শেদ হোসেন এ প্রতিযোগিতা উদ্বোধন করেন। 


উদ্বোধনী বক্তব্যে ড. মোর্শেদ হোসেন বলেন, বিতর্ক হচ্ছে সমাজের মুক্তির হাতিয়ার। বিতর্কের চর্চা শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক বিকাশ ও মননে গুরুত্বপূর্ণ অবদান রাখে। পড়াশোনার পাশাপাশি এমন সহশিক্ষা কার্যক্রমে যুক্ত শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন তিনি।


দিনব্যাপী প্রতিযোগিতার গ্রুপ পর্ব ও সেমি ফাইনাল পর্বের বিতর্ক অনুষ্ঠিত হবে এবং ৭অক্টোবর শনিবার বিকালে  ফাইনাল রাউন্ড, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিতর্ক প্রতিযোগিতার  সমাপ্তি ঘটবে। এ বিতর্ক প্রতিযোগিতায় দেশের ৩২ টি পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের থেকে দল অংশগ্রহণ করেছে। 


উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যাল ডিবেট অ্যাসোসিয়েশন ব্রুডার মডারেটর ও সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, উপায়ের বিভাগীয় ম্যানেজার ও ব্রুডার সভাপতি সাইদুর জামান বাপ্পী।


এবারের প্রতিযোগিতার টাইটেল স্পন্সর হিসেবে আছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড এর ডিজিটাল আর্থিক পরিষেবা ব্র্যান্ড উপায়, এছাড়া আরো সহযোগিতায় আছে রংপুর সিটি কর্পোরেশন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, লজিস্টিক পার্টনার হিসেবে আছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। এছাড়া মিড়িয়া পার্টনার হিসেবে থাকছে সারাদেশে স্থানীয় দৈনিক আজকের পত্রিকা এবং সময় টিভি।


উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের  বিতর্ক সংগঠন ব্রুডা প্রতিষ্ঠার পর থেকে মানুষের মাঝে যুক্তির চর্চা ছড়িয়ে দিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন বিতর্ক আয়োজন, অংশগ্রহণ এবং কৃতিত্বপূর্ণ অর্জনের মাধ্যমে ব্রুডা বিতার্কিকদের মেধা ও মননে আত্মবিশ্বাসী এবং শাণিত মূল্যবোধের ধারক হিসেবে প্রতিষ্ঠিত করতে দৃঢ়প্রতিজ্ঞ।

আরও খবর