আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী চবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি অধ্যাপক ড মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড এবিএম আবু নোমান হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত বিমানবন্দরে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ ২ নম্বর সংকেত, রাতেই ৮০ কি.মি বেগে ঝড়ের পূর্বাভাস যে এলাকায় সৈয়দকাঠী মানব কল্যাণ যুব সংগঠনের আয়োজনে তৃষ্ণা নিবারন চেষ্টা কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ শ্যামনগরে বাঘ সংরক্ষণে গণসচেতনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা সাতক্ষীরার তালায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হলেন মুরশীদা পারভীন পাপড়ি সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা সাতক্ষীরায় উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম হলে চাকরিচ্যুত করে জেলে পাঠানো হবে: ইসি হাবিব টাঙ্গাইলের মধুপুরে প্রথম ধাপে ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত অধ্যাপক আজিজ স্যারের ৩৩ বছরের শিক্ষকতা জীবনের আজ কর্মদিবসের শেষ দিন সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ টেকনাফে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী অপহরণ ও এনজিও কর্মী নিখোঁজ

তথ্য অধিকার আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখালেন লালমনিরহাট সদর পিআইও

সংবাদ

লালমনিরহাট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান তথ্য অধিকার আইন না মানায় তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন সময় টেলিভিশনের প্রতিবেদক জে আই সমাপ্ত।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসক ও তথ্য অধিকার বাস্তবায়নে অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ জেলা কমিটির সভাপতি মোহাম্মদ উল্যার নিকট এ অভিযোগ দেয়া হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৬ নভেম্বর- ২০২৩ইং তারিখে তথ্য অধিকার আইনের নীতিমালা অনুযায়ী নিদিষ্ট ফরমে তথ্য চেয়ে আবেদন করেন জে আই সমাপ্ত। সেখানে ‘২০২২-২৩ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর ও কাবিটা) কর্মসূচির আওতায় যে সকল মসজিদ, মন্দিরে বরাদ্দ দেয়া হয়েছে সে সকল মসজিদ, মন্দিরের প্রকল্প চেয়ারম্যানের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার চাওয়া হয়। কিন্তু প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান সে তথ্য দিতে রাজি নন। এমন কি তথ্য অধিকার আইন অনুযায়ী ২১ কার্যদিবস অতিবাহিত হয়ে গেলেও কি কারণে তথ্য দেয়া যাবে না। সে বিষয়ে কিছুই জানাননি সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান।

এবিষয়ে জাহিদুল ইসলাম সমাপ্ত বলেন,বার বার তাগাদা দেয়ার পরেও তিনি আমায় তথ্যগুলো দেননি।তথ্য অধিকারের বিষয়ে জেলায় একটি কমিটি আছে সেখানে আমি লিখিত অভিযোগ করেছি।

এবিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ সাথে  একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Tag
আরও খবর




66311e56d4f52-300424103742.webp
হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত

১০ ঘন্টা ১৪ মিনিট আগে