আবহাওয়া নিয়ে দুঃসংবাদ ৭১ এর পরের মাদক - আসিফ আহমেদ শ্রীমঙ্গলে আনসার ব্যাটালিয়ন ক্যাম্প এর সামন থেকে ১০ ফুট লম্বা এক অজগর উদ্ধার র‍্যাঙ্ক ব্যাজ পরানো হলো নবনিযুক্ত সেনাপ্রধানকে কলমাকান্দায় আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কালিগঞ্জের কৃষ্ণনগর আঞ্চলিক প্রেস ক্লাবের সাধারণ সাধারণের ভোটার মৃত্যুতে শোক প্রকাশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন-বদরুল আলম রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা ৯নং ওয়ার্ডে উঠান বৈঠক করেন মেয়র প্রার্থী আবুল বাশার বাদশা। সাভারেও দেখা মিলেছে রাসেল ভাইপার সাপের কুতুবদিয়ায় কৃষি বিভাগের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনে-ড.বিমল কুমার প্রামাণিক জুনের ২১ দিনে রেমিট্যান্স এসেছে ২২৩৯৮ কোটি টাকা টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার দরগাহপুর আফিল উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এডিশনাল ডিআইজি আশাশুনিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটা ও আলোচনা সভা সরকারি বরাদ্দের চুরি হওয়া ১২টি ল্যাপটপ সোয়া ২ মাসেও উদ্ধার করতে পারেনি দেওয়ানগঞ্জ মডেল থানা-পুলিশ সাতক্ষীরা শ্যামনগরে কালমেঘা খালের দুই পাড়ের মানুষের অভিযোগ খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: আইনমন্ত্রী বেপরোয়া গতির অটোরিকশার চাপায় নিহত ১ শ্রীমঙ্গলে স্যাটেলাইট ক্লিনিক ও হেলথ ক্যাম্পেইনে অনুষ্ঠিত, চিকিৎসা সেবা পেলেন ১৩০ জন চা শ্রমিক মহিলা ও কিশোরী

"পাবিপ্রবি'র বাসের ভিটিএস সিস্টেম এবং ওয়ার্কশপের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন "



পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের জন্য ক্যাম্পাস বাস  এ ভিটিএস প্রযুক্তি যুক্ত করা হয়েছে। এর ফলে শিক্ষার্থীরা বিভিন্ন সুযোগ-সুবিধা পাবে উক্ত সিস্টেম ব্যাবহার করে, বাসের লোকেশন জানতে পারবে এবং সঠিক সময়ে নির্ধারিত বাস স্টপেজ থেকে বাসে উঠে  ক্যাম্পাসে আসতে পারবে।  


ভেহিক্যাল ট্রাফিক সিস্টেম (ভিটিএস) এবং পরিবহন পুলের জন্য ওয়ার্কশপের শুভ উদ্বোধন  করে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। 


উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য  অধ্যাপক ড. এস এম মোস্তাফা কামাল, কোষাধ্যক্ষ ড. কে এম সালাহউদ্দীন। 

 

অনুষ্ঠানে সভাপতিত্ব এবং সঞ্চলনা করেন পরিবহন পুলের প্রশাসন ড. মোঃ রাহিদুল ইসলাম। 


এ সময় আরো উপস্থিত  ছিলেন বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী বৃন্দ । 


 উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন,আলোচনা সভায় উপাচার্য বলেন, বর্তমানে প্রযুক্তির ব্যবহার সর্বত্র হচ্ছে। আমরাও প্রযুক্তির যথার্থ ব্যবহার করছি। আমরা কোন জায়গাতে গেলে এখন গুগল ব্যবহার করে লোকেশন বের করি। ভেহিক্যাল ট্র‍্যাকিং সিস্টেম সারা বিশ্বের সাধারণ একটা বিষয় হলেও আমাদের দেশে এখনো এটার প্রচলন ঐভাবে হয়নি। আমরা এই প্রযুক্তিটি চালু করতে পেরে আনন্দিত। 


এবিষয়ে তিনি আরও বলেন, প্রযুক্তির ব্যবহার এখন সর্বত্রই হচ্ছে। তবে আমাদেরকে প্রযুক্তির ইতিবাচক দিকটা ব্যবহার করতে হবে। বিশ্ববিদ্যালয়ের বাসে যে প্রযুক্তির ব্যবহার আমরা শুরু করেছি আশা করি এর সুফল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাই ভোগ করতে পারবেন।

Tag
আরও খবর