নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার জয়পুরহাটে বাবা-ছেলেসহ পাঁচজনের যাবজ্জীবন জয়পুরহাটে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ আহত-৪ জগন্নাথপুরে চলছে কৃষক ও কৃষাণীরা ধান গোলায় তোলার উৎসব বিএনপির জনসমর্থন নেই, তাই তারা নির্বাচনেও নেই: হানিফ দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডব। শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ পত্নীতলায় ৭ দফা দাবীতে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা বন্ধ ধর্মঘট নানা আয়োজনে মিডওয়াইফারি দিবস পালন করেছে কক্সবাজার হোপ ফাউন্ডেশন কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত কর্মবিরতিতে কক্সবাজার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা একই কায়দায় ফোন নাম্বর ও সিরিয়াল লিখে এক রাতে ৮টি মিটার চুরি শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির যতদিন সিম বন্ধ থাকলে মালিকানা চলে যায় দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম টেকনাফে চাঞ্চল্যকর মোস্তাক হত্যার রহস্য উদ্‌ঘাটন, আটক ৬ উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত কক্সবাজারে আবারো চালু হলো জোবাইক আগামীকাল স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে কক্সবাজারে ছাত্রলীগের সমাবেশ

আক্কেলপুরে ফসলী মাঠের মাঝে পড়েছিল মরদেহ, পরিবারের দাবী আত্মহত্যা

মোঃমেশকাত হোসেন

আক্কেলপুর উপজেলা প্রতিনিধিঃ


জয়পুরহাটের আক্কেলপুরে ফসলী মাঠের মাঝে পড়েছিল স্বপন মহন্ত নামের এক ব্যক্তির মরদেহ। খবর পেয়ে মরদেহটি উদ্ধার করেছে আক্কেলপুর থানা পুলিশ। পরিবারের দাবী ঋণের টাকা জোগাড় করতে না পারায় সে আত্মহত্যা করেছে।

নিহত স্বপন মহন্ত (৪০) আলীমামুদপুর হিন্দুপাড়া গ্রামের কালি মহন্তের ছেলে। সে বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে হাড়ি পাতিল মেরামতের কাজ করতেন। বিভিন্ন এনজিও থেকে তার অনেক টাকার ঋণ নেওয়া ছিল বলে জানায় পরিবারের সদস্যরা। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের আলাদীপুর মাঠের মাঝে বিয়াতলা নামক একটি উঁচু জায়গায় ধানক্ষেতের পাশে মরদেহ দেখতে পায় ওই মাঠের গভীর নলকুপের ড্রেনম্যান লাকু মন্ডল। বিষয়টি আশপাশের মানুষ জানতে পেরে মৃত দেহটি দেখতে এসে ভীড় জমায় ওই স্থানে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে থানায় নেয়। 

পরিবার ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, নিহত স্বপনের বেশ কয়েকটি এনজিও থেকে ঋণ নেওয়া ছিল। গতকালও তাকে একটি এনজিও’র  ঋণের কিস্তির টাকা দেওয়ার কথা ছিল। টাকা জোগাড় করার উদ্দেশ্যে গতকাল সোমবার বিকালে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। সকালে ধান ক্ষেতের পাশে তার লাশ পাওয়া গেছে এমন খবর পায় পরিবারের সদস্যরা।

নিহতের ছোট ভাই রিপন মহন্ত বলেন, আমার ভাইয়ের অনেক টাকা ঋণ নেওয়া ছিল। কিস্তির জন্য টাকা ধার করতে গিয়ে টাকা না পেয়ে হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছে বলে মনে হচ্ছে। তার সাথে কারো কোন শত্রুতা ছিলনা।

নিহতের স্ত্রী চুমকী মহন্ত বলেন, সোমবার বিকালে এনজিও থেকে কিস্তির টাকা নিতে আসছিল। আমার স্বামীর এক জায়গা থেকে টাকা ধার নেওয়ার কথা ছিল। কিন্তু সেই টাকা না পাওয়ায় অন্য জায়গায় টাকার সন্ধানে যায়। পরে সে আর বাড়িতে আসেনি। 

স্থানীয় ইউপি সদস্য বজলুর রশিদ সাদেকের ভাষ্য, সে অভাব-অনটনের মধ্যে দিন পার করতো। অভাবের তাড়নায় সে ঋণগ্রস্ত হয়ে পড়ে। তার অনেক এনজিও থেকে ঋণ নেওয়া ছিল। ঋণের দায়ে সে হয়তো আত্মহত্যা করেছে।  

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। সে ঋণের দায়ে মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছে বলে পরিবারের লোকজন আমাদের জানিয়েছে। ময়না তদন্তের রিপোর্ট আসলে প্রকৃত ঘটনা জানা যাবে ।

Tag
আরও খবর