আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী চবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি অধ্যাপক ড মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড এবিএম আবু নোমান হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত বিমানবন্দরে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ ২ নম্বর সংকেত, রাতেই ৮০ কি.মি বেগে ঝড়ের পূর্বাভাস যে এলাকায় সৈয়দকাঠী মানব কল্যাণ যুব সংগঠনের আয়োজনে তৃষ্ণা নিবারন চেষ্টা কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ শ্যামনগরে বাঘ সংরক্ষণে গণসচেতনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা সাতক্ষীরার তালায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হলেন মুরশীদা পারভীন পাপড়ি সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা সাতক্ষীরায় উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম হলে চাকরিচ্যুত করে জেলে পাঠানো হবে: ইসি হাবিব টাঙ্গাইলের মধুপুরে প্রথম ধাপে ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত অধ্যাপক আজিজ স্যারের ৩৩ বছরের শিক্ষকতা জীবনের আজ কর্মদিবসের শেষ দিন সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ টেকনাফে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী অপহরণ ও এনজিও কর্মী নিখোঁজ

হাতীবান্ধায় পতাকা দিবস পালিত

আজ ৯ মার্চ। ১৯৭১ সালের এ দিনে লালমনিরহাটের হাতীবান্ধায় পাকিস্তানি পতাকায় অগ্নিসংযোগ করে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 


মহান মুক্তিযুদ্ধকালীন সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নজরুল ইসলামসহ বেশ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ওই সময় এ পতাকা উত্তোলন করেন। কালীগঞ্জ উপজেলার ভোটমারী ভাকারি ব্রীজ উড়িয়ে দেয়ার সেই দুঃসাহসীক অভিযানের নায়ক ছিলেন তিনি। মুক্তিযুদ্ধে তিনি ১৬শত মুক্তিযোদ্ধাকে প্রশিক্ষণের ব্যবস্থার পাশাপাশি এক লাখ শরর্ণাথীর থাকা ও খাওয়ার ব্যবস্থাও করেন। ভারতের শীতলকুচিতে অবস্থিত নর্থ জোনের যুব মুক্তিযোদ্ধা প্রশিক্ষণের প্রধান ছিলেন। এই দিনকে স্বরণ করতে প্রতি বছরের ন্যায় আজও স্থানীয় শহীদ মিনারে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 


হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম আনুষ্ঠানিক ভাবে এ পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলন শেষে তরুণ প্রজন্মর উদ্দেশ্য বলেন আমরা ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছি। এর সঙ্গে অনেক ইতিহাস জড়িয়ে আছে। তরুণ প্রজন্মকে এসব নিয়ে জানাতে হবে। এই দায়িত্ব আমাদেরই। 


এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুর জব্বার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি রোকনুজ্জামান সোহেল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক  মনিরুল ইসলাম পল্লব, টংভাঙ্গা ইউনিয়ন কমান্ডারসহ বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানবৃন্দ। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া। 

Tag
আরও খবর

66311e56d4f52-300424103742.webp
হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত

১০ ঘন্টা ৪৬ মিনিট আগে





6630f3fd35917-300424073701.webp
সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ

১৩ ঘন্টা ৪৬ মিনিট আগে