নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার জয়পুরহাটে বাবা-ছেলেসহ পাঁচজনের যাবজ্জীবন জয়পুরহাটে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ আহত-৪ জগন্নাথপুরে চলছে কৃষক ও কৃষাণীরা ধান গোলায় তোলার উৎসব বিএনপির জনসমর্থন নেই, তাই তারা নির্বাচনেও নেই: হানিফ দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডব। শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ পত্নীতলায় ৭ দফা দাবীতে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা বন্ধ ধর্মঘট নানা আয়োজনে মিডওয়াইফারি দিবস পালন করেছে কক্সবাজার হোপ ফাউন্ডেশন কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত কর্মবিরতিতে কক্সবাজার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা একই কায়দায় ফোন নাম্বর ও সিরিয়াল লিখে এক রাতে ৮টি মিটার চুরি শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির যতদিন সিম বন্ধ থাকলে মালিকানা চলে যায় দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম টেকনাফে চাঞ্চল্যকর মোস্তাক হত্যার রহস্য উদ্‌ঘাটন, আটক ৬ উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত কক্সবাজারে আবারো চালু হলো জোবাইক আগামীকাল স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে কক্সবাজারে ছাত্রলীগের সমাবেশ

সরিষাবাড়ীতে মাদকের বিরুদ্ধে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছে না প্রতিষ্ঠান

জামালপুরের সরিষাবাড়ীতে গোল্ডেন ফাইবার নামক প্রতিষ্ঠানের জমি জবরদখল করে রমরমা মাদক ব্যবসা করে আসছে একটি মাদক চক্র বলে অভিযোগ পাওয়া গেছে। গত রোববার রাতে “দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লি:”এর এজিএম আতিকুর রহমান আতিক এ বিষয়ে সরিষাবাড়ী থানাসহ বিভিন্ন সরকারি দপ্তরে একটি লিখিত অভিযোগ করেন।


লিখিত অভিযোগে আতিকুর রহমান (এজিএম) জানান, স্থানীয় সাবেক বিজিএমসি কলোনিতে ৩০-৩৫ টি পরিবার প্রায় কয়েক বছর ধরে দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লি: এর জমিতে বসবাস করছে। শুধু তাই নয়। ওই জমিতে তারা মাদকের রমরমা ব্যবসা গড়ে তুলেছে। সেখানে প্রকাশ্যে চোলাই মদ, ইয়াবা, ফেন্সিডিল, গাঁজাসহ নানা মাদক সেবন সহ কেনাবেচা চলে। মাদক পাওয়া সহজলভ্য হওয়ায় উঠতি বয়সের ছেলেরা এসবে আসক্ত হয়ে পড়ছে এবং এতে প্রতিদিন বেড়েই চলছে বিভিন্ন অপরাধ কান্ড।


বিষয়টি বর্তমান সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুর রশিদ এমপিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও সরিষাবাড়ী থানার (ওসি)কে অবহিত করা হয়েছে। বর্তমান সাংসদের সহযোগিতায় ওই জমিতে প্রাচীর নির্মান করা গেলেও দখল ও মাদকমুক্ত করা যায়নি বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।


কলোনীতে বসবাসকারী বুলবুলি চৌহানী, ললিতা চৌহানী, মহন চৌহানী, সন্ধ্যা রবিদাস সহ আরো অনেকেই বলেন, দীর্ঘদিন ধরে এই কলোনিতে বসবাস করে আসছেন তারা। বাসফু সম্প্রদায়ের কয়েকটি পরিবার মদ বেচাকেনার সাথে জড়িত। তাদের কারণে আমাদেরও দোষী সাবস্ত করা হচ্ছে। এ কারণে কলোনির জায়গা থেকে কারখানার এজিএম আতিকুর রহমান চলে যেতে নির্দেশ দিয়েছে।


বাসন্তী ও শীলা বাসফু বলেন, দুইদিন আগে আমাদের স্বামীকে আটক করে নিয়ে গেছে পুলিশ। আমরা সুইপারের কাজ করি। মদ তো নিজেরা একটু আকটু খাওয়ার জন্য তৈরি করি। বেচার জন্য তো নয়।


এ ব্যাপারে কারখানার এজিএম আতিকুর রহমান বলেন, প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে এ কারখানা এলাকা কে মাদক ও দখলমুক্ত করা অতি জরুরি। তা না হলে বিদেশী বায়াররা তাদের মুখ ফিরিয়ে নিবে। এতে কারখানা কয়েকশ শ্রমিক সহ সংশ্লিষ্ট সকলেই ক্ষতিগ্রস্ত হয়ে পড়বে। দেশ হারাবে বৈদেশিক মুদ্রা।


এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, গত কয়েক দিন আগেও পুলিশ অভিযান চালিয়ে মাদকসহ দুই জনকে আটক করেছে। এ অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।


এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার  জানান, দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ এর জায়গা দখল করে মাদক ব্যবসাসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড চালিয়ে আসছে কলোনির কিছু বাসিন্দা। এ ব্যাপারে কারখানার কর্তৃপক্ষ জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণের সাথে কথা বলে এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


এ ব্যাপারে জামালপুর-৪ আসনের স্থানীয় সংসদ সদস্য আবদুর রশিদ এমপি  জানান, বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। তাদের অভিযান অব্যহত রয়েছে। তবে বসবাসকারীদের অন্যত্র আবাসনের ব্যবস্থা করে দেওয়া হবে বলে তিনি জানান।

আরও খবর