যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আইন প্রয়োগকারী সংস্থার তিন কর্মকর্তা নিহত মেসি ৭২২ আর রোনালদো ৭২১ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৯ জনের মৃত্যু লাখাইয়ে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ ও দোয়া অনুষ্ঠিত। তীব্র গরমে কচুয়ায় স্কুল শিক্ষার্থীদের ভোগান্তি চরমে ‘বিগত উপজেলা নির্বাচনে আমাকে কারচুপির মাধ্যমে পরাজিত করা হয়েছিলো’ “ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা এবার এক লাফে যত কমলো স্বর্ণের দাম তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা রূপপুরে নতুন বিদ্যুৎ লাইন চালু আজ, ৩ জেলায় সতর্কতা জারি পরিদর্শক থেকে এএসপি হলেন ৪৫ কর্মকর্তা অবৈধ বিদেশি ঠেকাতে কঠোর ভিসানীতির পরিকল্পনা ৪র্থ প্রজন্মের পারমাণবিক প্রযুক্তির সর্বশেষ সংস্করণে চোখ বাংলাদেশ গ্যাস অনুসন্ধান-কূপ খননে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানের দ্বিগুণ সাফল্য চলতি মাসের ২৬ দিনে এলো ১৬৮ কোটি ডলার বেরোবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১ গোদাগাড়ীতে জাহাঙ্গীরের নির্বাচনী জনসভায় জনতার ঢল তীব্র তাপদাহে দিন মুজুরীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করছেন সাউথ এশিয়া রেডিও ক্লব (সার্ক) বাংলাদেশ আগামীকাল বৃষ্টির পূর্বাভাস গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায় সরকার: রিজভী

এপ্রিলেই প্রকাশ হচ্ছে ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল!

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 13-04-2024 06:00:10 am

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল চলতি এপ্রিল মাসেই প্রকাশ করা হতে পারে। ঈদের ছুটি শেষে ওএমআর শিট মূল্যায়ন শেষে এ ফল প্রকাশ করা হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সূত্র এ তথ্য জানিয়েছে।


এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘চলতি এপ্রিল মাসের মধ্যেই ১৮তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশের পরিকল্পনা রয়েছে। আমরা এ মাসের শেষ দিকে ফল প্রকাশ করতে পারবো বলে আশা করছি।’


এনটিআরসিএ কর্মকর্তারা জানান, শিক্ষক নিবন্ধন নীতিমালা অনুযায়ী প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণের একমাসের মধ্যে ফল প্রকাশ করতে হয়। সেভাবেই ফলাফল তৈরির সঙ্গে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। এরই মধ্যে সব জেলা থেকে ওএমআর শিট পাঠানোর প্রক্রিয়া শেষ হয়েছে। শিগগির সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে উত্তরপত্র মূল্যায়নের কাজ দেওয়া হবে।


এর আগে, গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওইদিন দেশের আটটি বিভাগের ২৪ জেলা শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী।



আরও খবর


660d5b76e07f9-030424073654.webp
৮ মে ৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু

২৬ দিন ১৭ ঘন্টা ১ মিনিট আগে





65f382a2e92ac-150324050506.webp
১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা আজ

৪৬ দিন ৭ ঘন্টা ৩৩ মিনিট আগে