চৌদ্দগ্রামে চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা ও ফুলেল শুভেচছা. বড়লেখায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নিয়াজ উদ্দিন, শ্রেষ্ঠ শিক্ষক সনজিৎ কান্তি দেব মুক্ত গণমাধ্যম সূচকে দুই ধাপ পেছাল বাংলাদেশ নাগেশ্বরীতে অসহায় পরিবারের উপর হামলা ও ভাঙচুর ৬ জনের নামে মামলা ইসরায়েলকে কঠিন শর্ত দিল সৌদি আরব তীব্র তাপপ্রবাহের কারণে ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শনিবার থেকে ট্রেনে চড়তে গুণতে হবে বাড়তি ভাড়া পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম মাজার জিয়ারতে গিয়ে লাশ হয়ে ফিরলেন একই পরিবারের ৪ সদস্য। মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন নির্বাচন প্রভাব মুক্ত করতে দোয়াত কলমের পক্ষে সংসাদ কচুয়ার বাতাপুকুরিয়া থেকে উত্তর শিবপুর মোড় পর্যন্ত রাস্তা সম্প্রসারন ও পাকা করনের শুভ উদ্বোধন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান আমেনা আক্তারের মতবিনিময় সভা অনুষ্ঠিত কচুয়ার সফিবাদ ফোরকানিয়া নূরাণীয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বার্ষিক পুরস্কার বিতরন ও আলোচনা সভা সোহেল হাসান শাহিনের মতবিনিময় সভা অনুষ্ঠিত পিক্সেলফিট ডিজিটাল এজেন্সি ৪র্থ বর্ষে পদার্প সিরাজগঞ্জে "হেনরীর ভুবন" বৃদ্ধাশ্রম এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি কক্সবাজারে মাঠ পর্যায়ে বহখাত ভিত্তিক পুষ্টি কার্যক্রম পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সন্তুষ্টি প্রকাশ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে শেরপুরের নবাগত পুলিশ সুপারের পরিচিতি ও আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নৌকাডুবিতে ৫৮ জনের মৃত্যু

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 21-04-2024 01:12:33 pm

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী

বাংগুইয়ের কাছে যাত্রীবোঝাই নৌকা ডুবে অন্তত ৫৮ জন মারা গেছে।

নাগরিক সুরক্ষা প্রধান শনিবার এ কথা জানিয়েছেন।

টমাস ডিজিমাসে রেডিও গুইরাকে বলেছেন, “আমরা ৫৮টি প্রাণহীন মৃতদেহ তুলতে পেরেছি। পানির নিচে ঠিক কতোজন আছে আমরা তা বলতে পারছি না।”

প্রত্যক্ষদর্শী এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিও থেকে জানা গেছে, কাঠের নৌকাটি তিনশরও বেশি যাত্রী বহন করছিল। এমপোকো নদীতে ডুবে যাওয়ার সময়ে নৌকায় অনেকেই দাঁড়িয়ে ছিলো এবং কেউ কেউ নৌকার কাঠের কাঠামোয় বসে ছিলো।

রাজধানী বাংগুই থেকে ৪৫ কিলোমিটার দূরে মাকোলোর গ্রাম প্রধানের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার ৪০ মিনিট পরে উদ্ধারকারী দল ঘটনাস্থলে এসে পৌঁছায়।

শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সরকার সমবেদনা জানিয়ে এক ঘোষণায় বলেছে, বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে।

জাতিসংঘের দ্বিতীয় স্বল্পোন্নত দেশের তালিকায় স্থান পাওয়া মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র ২০১৩ সাল থেকে গৃহযুদ্ধে জর্জরিত।

ওই বছর সেলেকা নামক এমকটি মুসলিম-অধ্যুষিত সশস্ত্র জোট সাবেক প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া বোজিজকে ক্ষমতাচ্যুত করার পর থেকে এক সময়ে ফরাসী ঔপনেবিশক এই দেশে এই গৃহযুদ্ধ শুরু হয়।

তবে ২০১৮ সাল থেকে গৃহযুদ্ধের তীব্রতা কমে আসলেও সোনা ও হীরার মতো সম্পদ নিয়ে বিদ্রোহী গ্রুপগুলোর মধ্যে সংঘাত চলছে।

এখনও দেশটির কিছু এলাকা সরকারের নিয়ন্ত্রণের বাইরে রয়েছে।

আরও খবর





663222d3312c8-010524050907.webp
দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত

২ দিন ৮ ঘন্টা ৩৩ মিনিট আগে



6631bd31993e5-010524095529.webp
বৃষ্টি-বন্যায় ১৬৯ জনের মৃত্যু

২ দিন ১৫ ঘন্টা ৪৬ মিনিট আগে