পরকীয়া প্রেমিকের সঙ্গে অবৈধ মেলামেশা, গ্রামবাসীর হাতে ধরা পাকিস্তানের সাবেক রাষ্ট্রদূতের মেয়ে খুন ব্রাহ্মণবাড়িয়ায় আবারও দুই গ্রামের মধ্যে সংঘর্ষ, আহত ২০ পিছিয়েছে মেজর সিনহা হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু বরিশাল মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনায় ১৬ জনের মৃত্যু ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু সাইকেলে করে ভারত ভ্রমন! 'স্বপ্ন' নিয়ে প্রতারনার জাল ফেসবুকে! ২য় ম্যাচে ব্রাজিলের ড্র! স্বেচ্ছাশ্রমে কুড়িগ্রামে করোনার টিকা রেজিস্ট্রেশন ক্যাম্প শামীমের ব্যাটে শেষ রক্ষা বাংলাদেশের সিরিয়ার উত্তরাঞ্চলে অতর্কিত হামলায় দুই সেনা নিহত, তুরস্কের হুশিয়ারি চামড়া ব্যবস্থাপনার আমরা সুফল পেয়েছি: শিল্পমন্ত্রী কোটিপতি বেড়েছে আরও ১১৬৪৭ জন কুড়িগ্রামে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ কুড়িগ্রামে ভিক্ষের টাকা ঘুষ দিয়েও ভাতা কার্ড পাননি ষাটোর্ধ রাবেয়া আজমিরীগঞ্জে লকডাউনে কঠোর অবস্হানে প্রশাসন শেরপুরের সোহাগপুর গণহত্যা দিবস পালিত করোনার মৃত্যু ও সংক্রমণে শীর্ষে ঢাকা

পশ্চিমবঙ্গের বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর প্রবেশে নিষেধাজ্ঞা জারি

দেলোয়ার হোসাইন - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 07-05-2021 13:37:28

Photo caption :

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভায় দেশটির কেন্দ্রীয় বাহিনীর প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  সাংবাদিকদের সঙ্গে অপ্রীতিকর ঘটনার জেরে শুক্রবার এ নিষেধাজ্ঞা জারি করা হয়। খবর হিন্দুস্তান টাইমসের।


খবরে বলা হয়, বিধানসভা নির্বাচনের সময় থেকে অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।  এমনকি বৃহস্পতিবার একটি অপ্রীতিকর ঘটনার জন্যও অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে।  তারপরই বড় সিদ্ধান্ত নেওয়া হল বিধানসভায়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বিধানসভা চত্বরে আজ শুক্রবার (৭ মে) থেকে কেন্দ্রীয় বাহিনীর কোনও সদস্যকে ঢুকতে দেওয়া হবে না।  ৬ মে বিধানসভা চত্বরে সাংবাদিকদের সঙ্গে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনীর বাদানুবাদ ও হাতাহাতির ঘটনা ঘটে। তার প্রেক্ষিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়,  কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা নির্বাচনের সময় থেকেই খারাপ ব্যবহার করছেন বলে অভিযোগ রয়েছে।  এমনকি তাদের গুলিতেই শীতলকুচিতে ৪ মুসলিম ভোটার নিহত হন।


হিন্দুস্তান টাইমসের খবরে আরও বলা হয়,  বৃহস্পতিবার বিধানসভায় শপথ নিতে পৌঁছান বিজেপির নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী।  শপথের পর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।  শুভেন্দু বিধানসভা ছেড়ে বেরোচ্ছেন যখন ঠিক তখনই শুভেন্দুর নিরাপত্তারক্ষীদের সঙ্গে সাংবাদিকদের ধস্তাধস্তি বেঁধে যায়।  এমনকি তারা সাংবাদিকদের শারীরিকভাবে লাঞ্ছিত করে।


বিক্ষুদ্ধ সাংবাদিকরা এ নিয়ে বিধানসভায় লিখিত অভিযোগও জানান।  সাংবাদিকদের ওপর এমন আক্রমণের ঘটনার কথা শুনে প্রচণ্ড ক্ষুদ্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  তারপরেই সিদ্ধান্ত হয় বিধানসভায় ঢুকতে পারবে না কেন্দ্রীয় বাহিনী।  সকালেই বিধানসভা কর্তৃপক্ষের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।