শেখ হাসিনা মেট্রোরেল টিকেটে ভ্যাট আরোপের বিষয়টি পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন : সেতুমন্ত্রী কিরগিজস্তানে হামলায় বাংলাদেশি শিক্ষার্থীরা গুরুতর আহত হয়নি: পররাষ্ট্রমন্ত্রী সৌদি বাদশাহ আবারো অসুস্থ সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কিম বাতিল করে স্বতন্ত্র করার দাবি পাবিপ্রবি'র শিক্ষকদের " ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলমারীতে সেই ৬ মেধাবীকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে দুঃশ্চিন্তায় পরিবারের লোকজন সিরাজগঞ্জে ভাষায় লিঙ্গীয় বৈষম্য নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কুতুবদিয়ায় শ্রমিক লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল কটেজ জোনে ছুরিকাঘাত করে স্থানীয় পর্যটকের টাকা ও মোবাইল ছিনতাই উখিয়ায় প্রত্যাশী ইনস্টিটিউট অব টেকনোলজি উদ্বোধন উপজেলা প্রেসক্লাব উখিয়া’র ৪ পদে উপ নির্বাচন সম্পন্ন দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রীর পদত্যাগের হুমকি ইসরায়েলের তীব্র হামলার কারণে রাফা থেকে পালিয়েছে ৮ লাখ লোক: জাতিসংঘ দেশীয় পণ্যের মেলার উদ্বোধন করছেন মাননীয় প্রধানমন্ত্রী শ্যামনগরে এসএসসিতে দ্বিতীয় হওয়া তাহা ডাক্তার হতে চায় উলিপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর গাড়িতে হামলার প্রতিবাদে শ্রমিকদের তিন ঘন্টা সড়ক অবরোধ বিদেশে ৬ লাখ ৩৫ হাজার কোটি টাকা ঋণের খোঁজ অস্বস্তি কাটিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কে নতুন মোড়

সিনিয়র সাংবাদিক আজহারুল ইসলাম সাদীকে হুমকি প্রদান

সিনিয়র সাংবাদিক আজহারুল ইসলাম সাদীকে হুমকি প্রদান




মোঃ আজগার আলী, সদর উপজেলা প্রতিনিধি সাতক্ষীরা:  

সিনিয়র সাংবাদিক ও কবি সাহিত্যিক আজহারুল ইসলাম সাদী'র পাশ্ববর্তী বিতর্কিত জমি ক্রয় করে, চলাচলের পথ নিয়ে ব্যাপক হুমকি ধামকি দিয়ে চলেছেন, সাতক্ষীরা সদরের কুশাখালী ইউনিয়নের জামায়াত ইসলামী সমর্থীত সাবেক মেম্বার হায়দার আলী।

সোমবার (৬ মে) সকালে সাংবাদিক আজহারুল ইসলাম সাদীর যাতায়াতের পথে একাধিকবার টয়লেট এর পানি আশায় প্রতিবাদ করলে হায়দার আলীর ছেলে  সাতক্ষীরা সদর রেজিঃ অফিস'র সহকারী দলিল লেখক পান্না (২৩) আজহারুল ইসলাম সাদী ও তার স্ত্রী কে উদ্দেশ্য করে বলেন তোদের বাপের পথ না এটা? এটা আমার চাচা রবি ভেন্ডার এর পথ! অথচ এই পথটি সাংবাদিক আজহারুল ইসলাম সাদী'র পৈতৃক সম্পত্তি।

এপ্রসঙ্গে সাতক্ষীরা শহরের কাটিয়া মধ্য পাড়া নিবাসীরা জানান সাতক্ষীরা সদরের আড়ুয়াখালী গ্রামের এক মার্ডার কেসের আসামি এবং ২০১৩ সালের গাছ কাটা মামলার আসামি কুশখালী ইউনিয়নের সাবেক মেম্বার হায়দার মুহুরী বিতর্কিত ভাবে মধ্য কাটিয়া যে জমিটা রবি ভেন্ডার এর কাছ থেকে ক্রয় করেছেন, প্রকৃত পক্ষে সে জমিটা সাংবাদিক আজহারুল ইসলাম সাদী গং কে ১৯৯০ সালের পরবর্তী সময়ে রেজিঃ করে দেন তার পিতা রমজান ভেন্ডার, ১৯৯২ সাল থেকে সে জমিতে তার পিতা সাতক্ষীরা রেজিষ্ট্রি অফিস পাড়ার স্বনামধন্য ভেন্ডার রমজান আলী সহ আজহারুল ইসলাম সাদী স্বপরিবারে বসবাস করতে থাকেন।

সেখানে বসবাস করা কালীন বার্ধক্য জনিত কারণে ২০০৭ সালে মৃত্যু বরন করলে, পৌরসভার রাস্তা সংলগ্ন জমি থেকে জোর পূর্বক সেখানে বিল্ডিং করে দেয়ার প্রতিশ্রুতি এবং নানা কৌশল অবলম্বন করে পাশাপাশি জীর্ণশীর্ণ টিন ছাউনী দুটি কুঁড়ে ঘরে বসবাস করতে দেয় সৎ বড় ভাই রবি ভেন্ডার।

এরই মধ্যে গোপনে সাতক্ষীরা সদর রেজিঃ অফিস এর দলিল লেখক হায়দার আলী কে ম্যানেজ করে কম দামে আজহারুল ইসলাম সাদী র নামে রেজিষ্ট্রি কৃত এবং ১৫ বছরের বসবাসের জমিটা বিক্রয় করে দেয়। এ সময় চরম অসহায়ত্বের মুহূর্তে প্রতিবাদ করলে ও পার্শ্ববর্তী রবি ভেন্ডার এর একই দাগের জমি থেকে একটু ভিতরে ডবল জমি দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করতে থাকেন। সেখানে পুরাতন টালি ছাউনী ঘর সহ তিন কাঠা জমি দিতে প্রতিজ্ঞাবদ্ধ হয়।

কিন্তু আজ কাল করে মাস, এমনকি কয়েক বছর অতিবাহিত হলেও রবি ভেন্ডার প্রতিজ্ঞাবদ্ধ জমি তার সৎ ভাই সাংবাদিক আজহারুল ইসলাম সাদী কে দিতে টাল বাহানা করতে থাকেন। বলতে থাকেন জমি রেকর্ড মিউটেশন করে তার পরে দেব রেজিঃ করে। এরই মধ্যে আজহারুল ইসলাম সাদীর নামে যে তিন কাঠা জমি লিখে দেয়ার কথা সে জমি থেকেও কিছু জমি রবি ভেন্ডার সাতক্ষীরা সদরের বৈকারী এলাকার মাদক ব্যবসায়ী (ফেন্সিডিল) লিটন এর কাছে পাওয়ার দলিল করে দেন।

কিছু দিন পর সাংবাদিক আজহারুল ইসলাম সাদীর স্ত্রী, পুত্র, কন্যাসহ ৬ সদস্যের বসবাসের দুটি কুঁড়ে ঘর এর একটি ঘর জোর পূর্বক দখল করে বহিরাগতদের দখলে দেন, সে সময় আজহারুল ইসলাম সাদী সাতক্ষীরায় উপস্থিত না থাকায় এলাকায় সুধিমহল কাটিয়া ফাঁড়ির ইনচার্জ তৎকালীন মিজানুর রহমান কে অবহিত করেন এবং সাংবাদিক আজহারুল ইসলাম সাদীর স্ত্রী কে দিয়ে একটি অভিযোগ দায়ের করতে বলেন।

কিন্তু পরবর্তীতে পুলিশ প্রশাসন রবি ভেন্ডার এর পক্ষে থেকে নিরব ভূমিকা পালন করেন।

এলাকাবাসী ফাঁড়িতে গিয়ে প্রতিবাদ করলে ফাঁড়ির ইনচার্জ  মিজানুর রহমান বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতে কয়েক দফা পর্যালোচনা করে জানান জীবন ভর আর্তমানবতার সেবায় নিয়োজিত নিঃস্বার্থভাবে মানুষের কল্যাণে কাজ করে যাওয়া সাংবাদিক আজহারুল ইসলাম সাদী ভাই এর প্রতি অবিচার করা হয়েছে, তিন কাঠার পরিবর্তে ২ কাঠা জমি রেজিষ্ট্রি করে দিয়ে দুটি ঘর করে দিলে তার প্রতি দীর্ঘদিন অবিচারের কিছুটা প্রতিফলন হবে। উপস্থিত সকলের মতামত মেনে নেন আজহারুল ইসলাম সাদী।

কাটিয়া ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান সে সময় উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছ থেকে সহি নিয়ে শান্তিপূর্ণ শালিশ মিমাংসার প্রতিবেদন তৈরি করেন। এরই মধ্যে বদলি হয়ে যান ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান।

পাশ্ববর্তীতে বিতর্কিত জমি ক্রয় করা ব্যাক্তিরা উল্টো সাংবাদিক আজহারুল ইসলাম সাদীর নামে তাদের কেনা জমি থেকে উচ্ছেদ এর মামলা দায়ের করেন।

এভাবে কয়েক বছর অতিকষ্টে বসবাস করতে থাকার এক পর্যায়ে রবি ভেন্ডার দেড় কাঠা জমি আজহারুল ইসলাম সাদী বরাবর দখল দেন। তার পরেও পশ্চিম প্রান্তে বিতর্কিত জমি ক্রেতা হায়দার মুহুরীর অত্যাচার এবং পুর্ব প্রান্তের বিতর্কিত জমি ক্রেতা লিটন গং রা দেড় কাঠা জমির সীমানা বরাবর ঠেলা ঠেলি করতে থাকেন।

সহজ সরল নম্র ভদ্র আজহারুল ইসলাম সাদীর স্বল্প পরিসরের জমিতে দু পাশ্ববর্তী বিতর্কিত ক্রেতারা প্রতিনিয়ত অতিষ্ট করে তুলতে থাকেন। এ রিপোর্ট সংগ্রহ মুহূর্তের এক পর্যায়ে সন্ধ্যায় বৈশাখী ঝড় উঠলে সিনিয়র সাংবাদিক আজহারুল ইসলাম সাদীর প্রতিবেশী নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নারী পুরুষ ও শিশুরা জানান রবি ভেন্ডার এবং আজহারুল ইসলাম সাদী র দু পাশ্ববর্তী বিতর্কিত জমি ক্রেতা হায়দার মুহুরী ও লিটন গং ব্যাপক অত্যাচার করে আসছেন।

তারই পরিপ্রেক্ষিতে হায়দার মুহুরী ও তার ছেলে পান্না আজহারুল ইসলাম ও তার স্ত্রীর সাথে বিতর্কের এক পর্যায়ে তার চলাচলের পথ নিয়ে তাকে বলেন এ পথ তোদের বাপের না? এ পথ রবি ভেন্ডার এর।

এক পর্যায়ে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে তারা চলে যান। প্রায় ত্রিশ বছর সংকটাপন্নের স্বীকার আজহারুল ইসলাম সাদী প্রতি অবিচার বন্ধ হোক এটা অত্রালাকার সচেতন মহলের কামনা।

Tag
আরও খবর


6649d61eb8be1-190524043614.webp
সৌদি বাদশাহ আবারো অসুস্থ

১ ঘন্টা ২১ মিনিট আগে