কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

আক্কেলপুর জমে উঠেছে কুরবানির পশুর হাট

মোঃমেশকাত হোসেন 

আক্কেলপুর উপজেলা প্রতিনিধি:

আগামী ১৭ জুন কোরবানির ঈদ। এ ঈদকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুর কলেজ বাজার হাটে ক্রেতা-বিক্রেতার সরব উপস্থিতে এবারের কোরবানির পশুর হাট জমে উঠেছে। হাটে ক্রেতাদের চাহিদা মাঝারি সাইজের দেশি গরুর প্রতি। বড় গরুর তুলনায় ছোট ও মাঝারি গরুর চাহিদা কিছুটা বেশি।

সরেজমিনে কলেজ হাটে গিয়ে দেখা যায়, পশুর হাটে বিপুল সংখ্যক গরু, ছাগল আমদানি। আবার বেচাকেনাও ভালো বলে জানিয়েছে ক্রেতা-বিক্রেতারা।

আক্কেলপুর কলেজ হাটে আসা গরু বিক্রেতা আজাদুল আলী বলেন, আমি জামালগঞ্জ থেকে  আমার জামাই এর ২ টা  গরু বিক্রয় করেছি।আগের তুলনায় এবার গরুর দাম কম।  হাটে গরু কিনতে আসা ব্যাপারী ইসলাম বলেন, গত হাটে তেমন গরু কিনতে পারিনি। আমার টার্গেট ছিল ১২টি গরু কেনার। আমি কিনেছি মাত্র ৫টি গরু। গরুর বাজার স্বাভাবিক রয়েছে। গরুগুলো আমরা ঢাকায় নিয়ে গিয়ে বিক্রয় করি।

কলেজ হাটে কিনতে আসা গরু ক্রেতা মো. ইউসুফ  বলেন, এবার গরুর দাম স্বাভাবিক আছে । হাটে ভালোই গরু এসেছে ।আমি একটা গরু ১ লাখ ৪০ হাজার টাকা দিয়ে কিনছি আগের বারের তুলনায় বাজার সীমিত আছে। 

আক্কেলপুর কলেজ হাট ও বাজার ইজারাদার মো. রাশেদুল ইসলাম রাজা বলেন, সবদিক থেকে হাটটি নিরাপদ তাই ক্রেতা-বিক্রেতার আকর্ষণ এই হাটের প্রতি বেশি। আগামী শনিবারে আক্কেলপুর কলেজ হাট ও বাজারে আরো বেশি কোরবানির পশু ক্রয়-বিক্রয় হবে বলে আশা করছি। হাটের সকল পশুই প্রায় দেশি জাতের। হাটের ক্রেতা এবং বিক্রেতার সুবিধার্থে জাল নোট সনাক্তকরণ বুধ করা হয়েছে।পরিচালনায়:সোনালী ব্যাংক পিএলসি আক্কেলপুর শাখা জয়পুরহাট 

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ মো. নয়ন হোসেন  বলেন, গরুর ব্যাপারীরা যাতে ভালোভাবে হাটে আসতে পারে এবং ক্রেতা-বিক্রেতারা যাতে কোনো সমস্যা ছাড়াই গরু হাট থেকে ক্রয়-বিক্রয় করতে পারে সেদিকটা লক্ষ্য রেখে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে পোশাকে ও সাদা পোশাকে পুলিশ সদস্য ও ডিএসবিদের নিয়োগ করা হয়েছে। 

তিনি আরো বলেন, সাদা পোশাকধারী এসব পুলিশ সদস্যরা সাধারণ মানুষের মাঝে মিশে গিয়ে কাজ করছেন। এ হাটে নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য তাদের মোতায়েন করা হয়েছে।


 

Tag