কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

সাতক্ষীরা জেলা পর্যায়ে শিল্পকলা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

সাতক্ষীরা জেলা পর্যায়ে শিল্পকলা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ




মোঃ আজগার আলী, সদর উপজেলা প্রতিনিধি সাতক্ষীরা: 

দেশ ব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার অংশ হিসেবে সাতক্ষীরা জেলা পর্যায়ে শিল্পকলা প্রতিযোগিতা-২০২৪ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।


বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় এবং জেলা প্রশাসন সাতক্ষীরা ও জেলা শিল্পকলা একাডেমির সাতক্ষীরার যৌথ আয়োজনে ১২ জুন বুধবার সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে জেলা পর্যায়ে শিল্পকলা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।


সকাল ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রায় তিন শত প্রতিযোগির অংশ গ্রহনে রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, লোক সঙ্গীত, সাধারণ নৃত্য/ সৃজনশীল নৃত্য, লোক নৃত্য, শাস্ত্রীয় নৃত্য, একক আবৃত্তি (কবিতা/ছড়া), একক অভিনয়, চিত্রাঙ্কন, গণজাগরণের গান, দেশাত্মবোধক গান/ ভাষার গান, মুক্তিযুদ্ধ ভিত্তিক/ বঙ্গবন্ধুকে নিয়ে গান/ গণ সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


প্রতিযোগিতা শেষে বিকাল সাড়ে ৪টায় পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোশফিকুর রহমান মিলটনের সঞ্চালনায় পুরস্কার বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন জেলা পর্যায়ে শিল্পকলা প্রতিযোগিতা-২০২৪ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তৃণমূল পর্যায় থেকে উঠে আশা সকল প্রতিযোগিদের ধন্যবাদ জানাই। সাংস্কৃতিক জগতে সাতক্ষীরা জেলা অনেক সমৃদ্ধ। ইতোপূর্বে যারা জেলা পর্যায় থেকে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করে সাতক্ষীরা জেলার মুখ উজ্বল করেছে।


আমি আশা করি এবারও জেলা পর্যায়ে অংশ গ্রহণকারী বিজয়ীরা জাতীয় পর্যায়ে পুরস্কার অর্জন করে, এই জেলার সুনাম ধরে রাখবে। সে জন্য আমি সকলের প্রতি শুভ কামনা জানাই।


জেলা পর্যায়ে শিল্পকলা প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ফাইজা হোসেন অন্মেষা, আবু আফ্ফান রোজ বাবু, শহিদুল ইসলাম, শামিমা পারভিন রত্না, মনজুরুল হক, শ্যামল কুমার সরকার, চৈতালী মূখার্জী, কামরুল ইসলাম, নাহিদা পারভিন পান্না, পল্টু বাশার, মনিরুজ্জামান ছট্টু, দীলরুবা রোজ, অর্পিতা রায় প্রমুখ। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মাঝে সনদ ও বই উপহার প্রদান করা হয়।


Tag