কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে নাগরিক প্লাটফর্ম ও যুব ফোরামের সংলাপ অনুষ্ঠিত

নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে নাগরিক প্লাটফর্ম ও যুব ফোরামের সংলাপ অনুষ্ঠিত




মোঃ আজগার আলী, সদর উপজেলা প্রতিনিধি সাতক্ষীরা: 

শনিবার ১৫ জুন সকাল ১০ টায় সাতক্ষীরা ম্যানগ্রোভ সভাঘরে বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজনে আস্থা প্রকল্পের আওতায় নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে নাগরিক প্লাটফর্ম ও যুব ফোরামের সংলাপ অনুষ্ঠিত হয়। জেলা নাগরিক প্লাটফর্মের আহবায়ক এ্যাড. শাহনেওয়াজ পারভীন মিলি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে মুল্যবান আলোচনা ও অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য লায়লা পারভীন সেজুঁতি।


জেলা নাগরিক প্লাটফর্মের সম্মানীত সদস্য ও অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আঃ সবুর বিশ্বাস এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে প্রকল্পের কার্যক্রম, লক্ষ্য-উদ্দেশ্য বিষয়ক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন জেলা সমন্বয়কারী মাসুদ রানা। মুল আলোচনায় ৭টি উপজেলা যুব ফোরাম প্রতিনিধিরদের পক্ষ্যে সদর উপজেলার কর্ন বিশ্বাস, আইরিন সুলতানা ও উমা সরকার, আশাশুনির মোঃ আশরাফুল ইসলাম, কলারোয়ার আঃ সাত্তার, কালীগঞ্জের মর্জিনা খাতুন, শ্যামনগরের রবিউল ইসলাম, দেবহাটার সুমাইয়া পারভীন রিজমা এবং তালার কার্ত্তিক চন্দ্র আচার্য্য স্থানীয় সমস্যা ভিত্তিক দাবী উত্থাপন করেন। এসময় নাগরিক প্লাটফর্মের সদস্যদের মধ্যে প্রথম আলো সাংবাদিক কল্যান ব্যানার্জী, উদীচী সাতক্ষীরার  সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, সাংবাদিক এম কামরুজ্জামান ও অসীম চক্রবর্তী, শামস্ এর নির্বাহী পরিচালক কৃষ্ণপদ মুন্ডাসহ অনেকে আলোচনায় গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন।


আমন্ত্রিত নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে আশাশুনি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলামসহ সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রকল্পের ক্লাষ্টার কো-অর্ডিনেটর শেখ জার্জিস উল্লাহ ও ফিল্ড অফিসার বিপুল রায়।


উল্লেখ্য যে, প্রকল্পটি জাতীয় যুব নীতি ২০১৭ এর  আলোকে তৃণমূল পর্যায়ের বিভিন্ন প্রান্তিক যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে সক্রিয় নাগরিক হিসেবে গড়ে তোলা এবং সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুবদের উদ্বুদ্ধ করবে। আস্থা প্রকল্পের এই কার্যক্রমটি এসডিজির ১৭টি গোলের মধ্যে ধারা ৫, ১০, ১৬ ও  ১৭ এর সাথে সম্পর্কিত। দলমত নির্বিশেষে জাতীয় যুবনীতি বাস্তবায়ন এবং যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে দক্ষতা বৃদ্ধি করবে।

Tag