কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

"হবিগঞ্জ নাগরিক প্ল্যাটফর্ম ও লাখাই যুব ফোরাম এর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা "

"হবিগঞ্জ নাগরিক প্ল্যাটফর্ম ও লাখাই যুব ফোরাম এর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা " 


বুধবার ( ১০ই জুলাই) লাখাই উপজেলা পরিষদ সভাকক্ষে দুপুর বেলা হবিগঞ্জ জেলা নাগরিক প্ল্যাটফর্ম ও লাখাই যুব ফোরাম এর আয়োজনে “আস্থা” প্রকল্পের আওতায় "লাখাই উপজেলায় শুদ্ধচার পুরস্কারে ভূষিত উপজেলা নির্বাহী অফিসার নাহিদা সুলতানা ও নব নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফ মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রিয়া বেগম কে সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা নাগরিক প্লাটফর্মের সদস্য সচিব বন্ধু মঙ্গল রায়। নাগরিক প্ল্যাটফর্মে সিনিয়র সদস্য মোঃ বাহার উদ্দিন এর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদা সুলতানা। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ এর নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আরিফ মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রিয়া বেগম। 

স্বাগত বক্তব্য রাখেন লাখাই উপজেলা যুব ফোরাম এর আহবায়ক আকিব শাহরিয়ার। 

আলোচনায় অংশ নেন লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট মোঃ আলী নোয়াজ, সিনিয়র সহ সভাপতি এমএ ওয়াহেদ, সহ সভাপতি মোঃ আব্দুল হান্নান, লাখাই রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বিল্লাল আহমেদ, নাগরিক প্লাটফর্ম এর সদস্য মহিউদ্দিন আহমেদ রিপন, লাখাই প্রেসক্লাব এর আইন বিষয়ক সম্পাদক মাসুদ রানা মাসুক, যুব ফোরাম এর যুগ্ম আহবায়ক খাদিজা আক্তার কমলা, এনামুল হক সোহাগ,সারোয়ার আহমেদ আরিফ, মোহাম্মদ শাহজাহান মিয়া প্রমুখ। 

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সাহিত্য পরিষদের সভাপতি শাহীনুর রহমান মোল্লা শাহীন, কালাউক পরিক্রমার সম্পাদক মোঃ মঈন উদ্দিন ও তৌহিদ মোল্লা।


সন্ত্রাসমুক্ত সমাজ গঠন এবং সামাজিক সম্প্রীতি  সুরক্ষার আলোকে জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসন কে সাথে নিয়ে  নাগরিক ও যুব ফোরাম সামাজিক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। এলাকার যুব এবং বয়স্কদের মধ্যে মেলবন্ধন তৈরি করতে পারলে সামাজিক অসংগতি ও অবিচার দূর হবে বলে বক্তারা চিহ্নিত করেন। এছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে সরকারি সেবা সমূহ এবং উদ্যোগ সমূহের তথ্য পৌঁছে দেওয়ার কারিগর হিসাবে এই যুব ফোরাম ও নাগরিক প্ল্যাটফর্ম কাজ করবেন বলে আশা ব্যক্ত করেন। আজকের যুবরা আগামী সমাজ গঠন এবং রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করবে তাই স্মার্ট বাংলাদেশ তৈরিতে যুব গোষ্ঠীর অংশগ্রহণ একান্তই কাম্য। বক্তারা বলেন যুব ফোরাম ও নাগরিক প্ল্যাটফর্ম আমাদের লাখাই উপজেলাকে আধুনিক জীবন মান উন্নয়নে সহযোগিতা করবে। শুধু অর্থ দিয়েই একটা মানুষের উন্নয়ন সম্ভব নয় এর পিছনে দরকার তার তথ্য জ্ঞান আধুনিক ও বিজ্ঞানসম্মত  চিন্তাধারা। তাই গ্রাম পর্যায়ে মানুষকে সচেতন করার নেপথ্যে সকল শ্রেণী পেশার মানুষকে সাথে নিয়ে আমাদের একসাথে চলতে হবে তবেই একটি স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব। 

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নাহিদা সুলতানা বলেন আমাদের এই লাখাই উপজেলার যে সুদ্ধাচার পুরস্কারটি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে আমি পেয়েছি তার দাবিদার এই এলাকার সকলের। কারণ সকলের সহযোগিতায় আমি চেষ্টা করেছি এলাকার সুশাসন, গণতন্ত্র ও জবাবদিহিতামূলক একটি প্রশাসনিক কাঠামো গড়ে তুলতে সেখানে সকলেই আমাকে সহযোগিতা করেছেন তারই ফলশ্রুতিতে এই অর্জন।

ভাইস চেয়ারম্যান আরিফ মিয়া  এলাকার যুবকদের আরো বেশি সুসংঘটিত হওয়ার কথা বলেন, তারা যেন কোন প্রকার লোভ,লালসা ও দুর্নীতি সহ খারাপ দিকের প্রতি আসক্ত না হয় এর জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে তারা যে ধরনের সহযোগিতা চায় তা সাধ্য অনুযায়ী সহযোগিতা করা হবে। 

বিশেষ অতিথি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রিয়া বেগম বলেন, আমি প্রথম উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছি আপনার মুরুব্বি যারা রয়েছেন এবং যুবরা আমাকে নির্বাচিত করেছেন এজন্য তাদের সকল প্রকার সহযোগিতা আমার সাধ্যমত আমি করব। যুবদের এই সামাজিক কাজে উদ্বুদ্ধ করা এবং নাগরিক প্লাটফর্মের এই উদ্যোগ আমার কাছে ভালো লেগেছে আমি তাদের পাশে আছি এবং থাকবো সকল ভালো কাজে উপজেলা প্রশাসন তাদের সহযোগিতা করবে।

সবশেষে আজকে সভার সভাপতি হবিগঞ্জ নাগরিক প্ল্যাটফর্ম এর সদস্য সচিব বন্ধু মঙ্গল রায় সকলকে এই ধরনের কমিটমেন্ট করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আধুনিক সমাজ বিনির্মাণে যুবকদের পাশাপাশি জনপ্রতিনিধি প্রশাসন সহ সর্বস্তরের জনগণ কাজ করবেন বলে আশা ব্যক্ত করেন।

Tag