রামগড়ে মুক্তি যোদ্ধার ডিজিটাল সার্টিফিকেট গ্রহন, নিজাম উদ্দিন (লাভলু) প্রাথমিক শিক্ষক-কর্মকর্তাদের ৮ কাজে বিরত থাকার নির্দেশ সৌদি আরবের প্রধানমন্ত্রী হলেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিমানবন্দরে চোখ ওঠা রোগীদের লাগবে চিকিৎসকের সার্টিফিকেট যুক্তরাষ্ট্রে পোশাক রপ্তানি বেড়েছে ৫৪ শতাংশ পুঠিয়ায় প্রাইভেট শিক্ষকের নির্যাতনের শিকার তার স্ত্রী, ও প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে অপকর্মের অভিযোগ, এলাকায় পোস্টারিং বিশ্বনেত্রী মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনার জন্মদিন রাজশাহীতে বিশ্বের দ্বিতীয় ক্ষুদ্রাকৃতির ‘মা’, মাসুরা বেগম দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময় টেকনাফে ৪ বছরের শিশু অপহরণ ! রাজশাহীতে বিশ্ব পর্যটন দিবস পালিত নিজেকে নিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখি কেশবপুরে গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে গাছের চারা বিতরণ হিস্ট্রি ক্লাবের (3MPC) প্রতিযোগিতার জয়ী 'টিম হিস্টোগ্রাফার্স '। বাঘায় সামাজিক সম্প্রীতি কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত চবিতে সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে সারিয়াকান্দিতে জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় জেলা প্রশাসনের আয়োজনে শেরপুরে বিশ্ব পর্যটন দিবস পালিত ঝিনাইগাতীতে পর্যটন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত টেকনাফে পৃথক অভিযানে ৮৪হাজার পিস ইয়াবা জব্দ!

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে আইটি পার্ক নির্মাণের সিদ্ধান্ত, শিক্ষার্থীদের মানববন্ধন

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে আইটি পার্ক নির্মাণের সিদ্ধান্ত, শিক্ষার্থীদের মানববন্ধন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে মাস্টারপ্ল্যানে নির্ধারিত দ্বিতীয় একাডেমিক ভবনের স্থানে আইটি আইটি পার্কের নির্মাণের বিরোধিতা করে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।আজ দুপুরে ১ (১৬ আগস্ট) প্রশাসনিক ভাবনের সামনে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করে উক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে আইটি পার্ক নির্মাণের বিরোধিতা করে প্রতিবাদ জানিয়ে বশেমুরবিপ্রবি এর শিক্ষার্থীরা মানববন্ধনে জানায়,এই বিশ্ববিদ্যালয়ের আয়তন খুব স্বল্প পরিমান। বিশ্ববিদ্যালয়ের যে মাস্টার প্লান আছে সেখানে কোনো জায়গা ফাঁকা নাই যে আইটি পার্ক নির্মাণ করা যাবে।শিক্ষার্থীরা জানায় বিশ্ববিদ্যালয়ের জায়গা অধিকরণ করে আইটি পার্ক নির্মাণ করা হোক।
শিক্ষার্থীরা আরও জানায়,বঙ্গবন্ধু মাটিতে বঙ্গবন্ধু নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের যাবতীয়  সমস্যা নিয়ে শিক্ষকগণ  প্রধানমন্ত্রীর কাছে শরণাপন্ন হোক এবং বিশ্ববিদ্যালয়ে আইটি পার্ক নির্মাণসহ  যত সমস্যা আছে তা দ্রুত সমাধান করা হোক।


উল্লেখ্য যে,বিশ্ববিদ্যালয়টির মোট আয়তন ৫৫ একর।বিশ্ববিদ্যালয়ে  একটি মাত্র একাডেমিক ভবন রয়েছে,যেখানে সকল বিভাগের শিক্ষার্থীরা ক্লাস করে।বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্ল্যান অনুযায়ী দ্বিতীয় একাডেমিক ভবন নির্মাণ করার কথা রয়েছে।কিন্তু বিশ্ববিদ্যালয়টিতে দ্বিতীয় একাডেমিক ভবনের জন্য নির্ধারিত স্থানে আইসিটি পার্ক নির্মাণ করার জন্য কাঁটাতার দিয়ে ঘেরাও করে দেওয়া হয়।এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক - শিক্ষার্থীদের মাঝে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখা যায়।তাঁরা মনে করেন এতে বিশ্ববিদ্যালয়ের স্বাতন্ত্রতা ও নান্দনিকতা বিনষ্ট হবে। 

আরও খবর