লক্ষ্মীপুরে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ উপলক্ষে গত দুইদিন ব্যাপি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।প্রতিবারের ন্যায় এবারও লক্ষ্মীপুরের নাম করা ছয়টি কলেজ উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহন করে।তার মধ্যে লক্ষ্মীপুর সরকারি কলেজকে ফাইনাল রাউন্ডে হারিয়ে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয় লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট।


আজ ২০ মে (শনিবার) সকালে লক্ষ্মীপুর সরকারি কলেজ অডিটোরিয়ামে এই বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। পরবর্তীতে বিকেলে রেজাল্ট ঘোষণা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠীত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহের নিগার,এবিডিসি (আইসিটি ও শিক্ষা)।


ফাইনাল রাউন্ডে বিতর্কের বিষয় ছিল-"চতুর্থ শিল্প বিপ্লব হতে পারে নতুন কর্মসংস্থান সৃষ্টির সম্ভাবনা"।এ বিষয়ের পক্ষে- লক্ষ্মীপুর সরকারি কলেজ এবং বিপক্ষে - লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। 


লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার ডিপার্টমেন্ট থেকে সৈয়দা তাহমিনা তাসনিম ও সিভিল ডিপার্টমেন্ট থেকে সাইফুল ইসলাম এবং তানভীর হোসেন রিহাব অংশগ্রহণ করেন। এর মধ্যে শ্রেষ্ঠ বিতার্কিক মনোনীত হন দলনেতা তানভীর হোসেন রিহাব। 


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, সকলের বিতর্ক যৌক্তিক এবং তথ্য- উপাত্তের সংমিশ্রণে সুন্দর হয়েছে। বিজয়ী দল আরো পড়াশোনা এবং পরিশ্রম করলে বিভাগীয় পর্যায়ে বিজয়ের আশা করা যাবে। 


জানা যায়, লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটে বিতর্ক চর্চার জন্য লক্ষ্মীপুর পলিটেকনিক ডিবাইটিং সোসাইটি (LPDS)নামে একটি সংগঠন আছে। এতে বছরে আন্ত:বিতর্ক প্রতিযোগিতা সহ নানা কার্যক্রম অনুষ্ঠিত হয়ে থাকে। 


এছাড়াও জেলা পর্যায়ে আয়োজিত নানা প্রতিযোগিতায় অংশগ্রহন করে বিজয়ী হিসেবে অনেক পুরস্কার রয়েছে উক্ত কলেজের ঝুলিতে।



প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023