জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামে ধারের পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে ২০০৬ সালে মোঃ আলম খাঁ হত্যা মামলার এক আসামির মৃত্যুদণ্ডাদেশ ও ৫০ হাজার টাকা জরিমানা এবং বিচারিক প্রক্রিয়ার সময় আদালতে সাক্ষ্য বিকৃত ও তথ্য গোপন করার দায়ে মামলার বাদিনীকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ এবং বাকী ৬ জন আসামীর বিরেুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় বেকসুর খালাসের রায় দিয়েছে আদালত।


বুধবার (৩১ মে) দুপুরে জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মোঃ আব্বাস উদ্দীন এ রায় দেন।


মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত আসামি হলেন, আসামি ক্ষেতলাল একই গ্রামের মৃত মনির উদ্দিনে ছেলে মোঃ শাহীন এবং পাঁচ বছর সশ্রম কারাদণ্ডদেশ প্রাপ্ত হলেন, এই মামলার বাদি নিহত আলম খা এর স্ত্রী মোছাঃ আঞ্জুআরা। 


মামলার বিবরণে জানা গেছে, ধারের পাওনা টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে আলম খা ও আসামীদের মধ্যে বিবাদ সৃষ্টি হলে আলম খাঁ ক্ষেতলাল থানায় জিডি করেন। ২০০৬ সালের ২০ মে রাতে আসামী শাহীন ধারের টাকা ফেরত দিবে বলে আলম খাঁকে বাড়ি থেকে ডেকে তার বাড়িতে নিয়ে গিয়ে মারপিট করে গলা চেপে ধরলে সে অসুস্থ হয়ে পড়ে। 


ঘটনার খবর পেয়ে আলম খাঁর স্ত্রী ও এলাকাবাসী তাকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে এ ঘটনায় ২০০৬ সালের ২৬ নভেম্বর আলম খাঁর স্ত্রী আঞ্জুয়ারা বাদী হয়ে মামলা দায়ের করলে দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।


এদিকে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক নুর ইসলাম

ক্ষেতলাল উপজেলার বাঘা পাড়া গ্রামে ২০১৯ সালে এক গৃহবধূকে মারমিট করে গর্ভপাত করিয়ে হত্যা মামলায় মোকারম হোসেন নামে একজনের পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।


এসব তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023