বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের কামলা বাজারে আজ (মঙ্গলবার) সকাল ১০ টার দিকে মোবাইল কোর্টের অভিযানে অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এসএম তারেক সুলতান। 


জানাগেছে, উপজেলার কামলা বাজার সংলগ্ন ৩৪ নং জিলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে কতিপয় অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে দোকান চালিয়ে আসছিল। স্কুল কর্তৃপক্ষ তাদেরকে বারবার জমির দখল ছেড়ে দিতে বললেও তারা এতে কর্ণপাত করেনি। 


পরে উপজেলা নির্বাহী অফিসারের বরাবর এ ব্যাপারে অভিযোগ দাখিল করেন ওই স্কুল কর্তৃপক্ষ। উপজেলা নির্বাহী অফিসার ওই ব্যবসায়ীদের দখল ছেড়ে দেবার লিখিত নোটিশ প্রদান করেন। নোটিশ প্রাপ্তির পরেও তারা জমি ছেড়ে না দিলে আজ মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এসএম তারেক সুলতানের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট ওই ব্যবসায়ীদের দোকান ভেঙে দিয়ে উচ্ছেদ করেন। এসময় তার সঙ্গে ছিলেন উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ এম এ মালেক। এ অভিযানে সাহায্য করেন মোরেলগঞ্জ থানা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা। 


এ অভিযানে মোঃ শাহজাহান শেখের পোল্ট্রি খাবারের দোকান, মোঃ হারুন হাওলাদারের মুদি দোকান, মোঃ মুজিবরের চায়ের দোকান এবং মোঃ মুনির হাওলাদারের সারের দোকান উচ্ছেদ করা হয়েছে। ৩০ বছর ধরে তারা অবৈধভাবে স্কুলের জমি দখল করে এসব দোকান চালিয়ে গেছেন বলে জানা গেছে। 


জিলবুনিয়া কামলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম জানান, স্কুলের চলমান সীমানা প্রাচীরের কাজ বাঁধাগ্রস্ত হচ্ছিল। ওই অবৈধ দখলকারদের বারবার বলা সত্ত্বেও তারা সড়ে যায়নি। ফলে আইনের দারস্থ হতে বাধ্য হয়েছি। 


উপজেলা নির্বাহী অফিসার এসএম তারেক সুলতান বলেন, অবৈধ দখল উচ্ছেদের এ অভিযান অব্যাহত থাকবে।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023