আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ শনিবার সকালে সংবাদ সম্মেলন করে ১৭ সদস্যের দল ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেটের নির্বাচক কমিটি। আর ঘোষিত দলে জায়গা হয়নি মাহমুদুল্লাহ রিয়াদের। 


আজ সকালে এক সংবাদ সম্মেলনে আসন্ন টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। মাহমুদউল্লাহর মতো আলোচনায় থাকা সৌম্য সরকারকেও দলে রাখেনি বিসিবি। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ ও বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দারুণ ব্যাটিং করা তানজীদ তামিম।



এর আগে টাইগার একাদশের সাত নম্বর পজিশনের জন্য দীর্ঘদিন ধরে আলোচনায় ছিলেন মাহমুদউল্লাহ, সৌম্য, আফিফ ও মোসাদ্দেক হোসেন সৈকত। তাদের মধ্যে থেকে সুযোগ পেয়েছেন কেবল আফিফ। যদিও দলে আসার লড়াইয়ে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা মাহমুদউল্লাহ নতুন করে অনুশীলন ও ফিটনেস পরীক্ষায় অংশ নিয়েছিলেন। অন্যদিকে টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের পছন্দের খেলোয়াড় হওয়ায় বিশেষ নজরে ছিলেন সৌম্যও। তবে ‘এ’ দলের ইমার্জিং এশিয়া কাপে তিনি প্রত্যাশা পূরণ করতে পারেননি হাথুরুর। 


এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, আফিফ হোসেন, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন পাটোয়ারী, নাজমুল হোসেন শান্ত, শরীফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহীদ হৃদয় ও তানজীদ তামিম।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023