নীলফামারীর কিশোরগঞ্জে নগদ ৩ লাখ ৫৬ হাজার টাকা সহ  সংঘবদ্ধ থাই ও ভিসা প্রতারণা চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে কিশোরগঞ্জ  থানা পুলিশ।  


বুধবার ( ৩১ জানুয়ারী) রাত ৯ টায় গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দপুর সার্কেল কল্লোল কুমার দত্ত ও  অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র মন্ডল, পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম শরীফ সহ সঙ্গীয় ফোর্স বিশেষ অভিযান পরিচালনা করিয়া সদর ইউনিয়নের গদা মাঝাপাড়া ও চেংমারী ব্রীজ এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন, আব্দুল কুদ্দুসের ছেলে মোঃ সুজন ইসলাম (১৮), জিকরুল হক ঝরিয়ারের ছেলে মোঃ রবিউল ইসলাম লিটন(২৮), মোজাফফর হোসেনের ছেলে মোঃ নুরুন্নবী (২১) তারা গদা মাঝাপাড়ার গ্রামের বাসিন্দা। উত্তর দুরাকুটি চেয়ারম‍্যান পাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মোঃ অর্নব (২০) ও মধ‍্য রাজীব গ্রামের ছাইয়েদুল ইসলামের ছেলে মোঃ রফিক ইসলাম(১৫) 


পুলিশ সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে তারা অনলাইনে ভিসা প্রতারণা করে আসছে।প্রবাসীদের সাথে বিভিন্নভাবে প্রতারনা করে কোটি টাকা হাতিয়েছেন। এসময় আসামী সুজন ইসলামের বাড়ী থেকে তার ব্যবহৃত জুয়া থাই, ভিসা সরঞ্জাম, ৫ টি মোবাইল ফোন, ৬ টি বিভিন্ন ব‍্যাংকের ক্রেটিড কার্ড, ৫ টি সীম কার্ড, ১ কম্পিউটারের মনিটর, ১ টি সিপিইউ সহ নগদ ৩ লাখ ৫৬ হাজার টাকা সহ জব্দ করা হয়েছে।


কিশোরগঞ্জ থানা অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র মন্ডল জানান, আসামীরা দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী প্রবাসীদের সাথে প্রতারণা করে আসছে। জাল ভিসা তৈরীর সরঞ্জাম সহ নগদ ৩ লাখ ৫৬ হাজার জব্দ করা করেছি। তাদের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইন-২৩ আইনে মামলা করা হয়েছে। যাহার নাম্বর -১,তারিখ ১ জানুয়ারী ২৪


এবিষয়ে কথা হলে অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দপুর সার্কেল কল্লোল কুমার দত্ত বলেন, অনলাইন জুয়ারিদের গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে। বাকিদেরও আইনের আওতায় আনা হবে।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023