কনকাকাফ চ্যাম্পিয়নস কাপে শেষ ষোলোর প্রথম লেগে ন্যাশভিলের সঙ্গে দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে ইন্টার মায়ামি। জ্যাকব শাফেলবার্গের জোড়া গোলে এগিয়ে যায় ন্যাশভিল। বিরতির পর দলের ত্রাতা হয়ে আসেন লিওনেল মেসি। বাঁ পায়ের দারুণ এক গোলে ব্যবধান কমালেও নির্ধারিত সময়ে এগিয়ে ছিল প্রতিপক্ষ দল।

যোগ করা সময়ে ঝলক দেখান লুই সুয়ারেস।কানাডার উইঙ্গার শ্যাফেলবার্গ ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে নেন ন্যাশভিলকে। সেই গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। দ্বিতীয়ার্ধের শুরুতে মায়ামিকে আরো একবার চমকে দেন শ্যাফেলবার্গ।৪৬তম মিনিটে দারুণ এক আক্রমণে মায়ামির রক্ষণকে পরাস্ত করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন তিনি।তবে ব্যবধানটা ধরে রাখতে দেননি মেসি। এর ঠিক ছয় মিনিট পর সতীর্থদের সঙ্গে দারুণ পাসিং ফুটবল খেলে প্রতিপক্ষের ডি-বক্সে ডুকে পড়েন আর্জেন্টাইন তারকা। মেসির কোনা দিয়ে নেওয়া শট ডাইভ দিয়ে ঠেকাতে পারেননি গোলকিপার।

দ্বিতীয় গোলের জন্য মায়ামিকে অপেক্ষা করতে হয় শেষ সময় পর্যন্ত। নির্ধারিত সময় তখন শেষ। মায়ামির সমর্থকরা প্রস্তুত হচ্ছিলেন হার নিয়ে মাঠ ছাড়ার। তখন বক্সের ভেতর থেকে সাবেক বার্সেলোনা সতীর্থ সার্জিও বুসকেতসের ক্রসে দুই ডিফেন্ডারের মাঝে ফাঁকায় থাকা সুয়ারেস আলতো হেডে জালে জড়ান বল। ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়ে দুই দল।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023