◾ স্পোর্টস ডেস্ক 


জিততে হলে করতে হবে ২০১ রান। টি- টোয়েন্টিতে এটা বিশাল টার্গেট। অস্ট্রেলিয়া তাই ইনিংসের শুরু থেকে রান তোলার দিকে মনোযোগ দেয়। আর নিউজিল্যান্ড চেষ্টা চালায় উইকেট শিকারের। সেই লড়াইয়ে পাওয়ার প্লেতে নিউজিল্যান্ড নিজেদের জয়ী ভাবতেই পারে। শুরুর ৫ ওভারের মধ্যেই অস্ট্রেলিয়া হারিয়ে বসে ৩ উইকেট। জয়ের টার্গেট যখন ২০১ রান তখন পাওয়ার প্লেতে ৩৪ রানে প্রথম ৩ উইকেট হারিয়ে ফেলাটা মোটেও আদর্শ কোন শুরু হতে পারে না।


অস্ট্রেলীয় ওপেনার ডেভিড ওয়ার্নারের আউটে ছিল দুভার্গ্যরে ছোঁয়া! বল তার ব্যাটের কানায় লেগে প্যাডে লাগে সেখান থেকে গড়িয়ে স্ট্যাম্পে! ৬ বলে ৫ রান করে ফিরেন ওয়ার্নার। অধিনায়ক অ্যারেন ফিঞ্চ আউট ১৩ রানে। ১১ বলে ১৩ রান করে স্পিনার স্যান্টারের প্রথম ওভারেই কাভারে ক্যাচ তুলে ফিরলেন ফিঞ্চ। ওয়ানডাউনে নামা মিচেল মার্শ ছক্কা হাঁকাতে গিয়ে টিম সাউদির বলে বাউন্ডারি লাইনে ক্যাচ দিলেন। ৩৪ রানে ৩ উইকেট হারানো অস্ট্রেলিয়ার ইনিংসের হাল ধরতে হলো গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টয়নিচকে। রানের গতি বাড়াতে গিয়ে স্টয়নিচও ঝুঁকি নিলেন এবং আউট হলেন। ৮.২ ওভারে ৫০ রানে ৪ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ধুঁকছিল। এমন শুরু নিশ্চয়ই দেখতে চায়নি তারা। 


পাওয়ার প্লেতে নিউজিল্যান্ড যেখানে মাত্র ১ উইকেট হারিয়ে ৬৫ রান তুলেছিল। সেখানে অস্ট্রেলিয়ার সঞ্চয় শুরুর ৬ ওভারে ৩ উইকেটে ৩৭ রান। এমন বাজে শুরুর পর এই ম্যাচে একটাই অপেক্ষা-কত রানে হারছে অস্ট্রেলিয়া? 


অবশেষে ৮৯ রানে হার মানিয়েছে নিউজিল্যান্ডের কাছে। বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড ক্রিকেট দল এগিয়ে গেল। 

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023