জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম এর নেতৃত্বে  মৌলভীবাজার মডেল থানা পুলিশ ফোর্স এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মৌলভীবাজার এর সহযোগিতায় সোমবার (২৪ মার্চ) দুপুরে মৌলভীবাজার সদর উপজেলার চৌমুহনা, কোর্ট রোড, শমসেরনগর রোড, শ্রীমঙ্গল রোডসহ বিভিন্ন জায়গায় খাদ্য উৎপাদনকারী ব্যবসায়ী প্রতিষ্ঠানে সচেতনতামূলক ও মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম বলেন, আজকের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ করা, একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাদ্য পণ্য সংরক্ষণ করা, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে চৌমুহনাতে অবস্থিত রাজমহল সুইটমিটকে ১৫ হাজার টাকা, কোর্ট রোডে অবস্থিত রিমা সুইটমিটকে ৫ হাজার টাকা, শ্রীমঙ্গল রোডে অবস্থিত বেঙ্গল ফুডকে ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। আজকের অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।


প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023