মুন্সিগঞ্জের সিরাজদিখানে প্রবাসী ওয়েলফেয়ার এসোসিয়েশন নামক একটি সংগঠনের উদ্যোগে গরীব, দুঃখী ও অসহায় মানুষদের মাঝে " ঈদ উপহার বিতরণ-২০২৪ " কার্যক্রম সম্পন্ন হয়েছে। আজ ৮ এপ্রিল সোমবার সকাল ১১ ঘটিকায় ছাতিয়াতলীতে অবস্থিত প্রবাসী ওয়েলফেয়ার এসোসিয়েশনের অস্থায়ী কার্যালয়ে ধর্ম বর্ণ নির্বিশেষে ৫৭ জন উপকার ভোগী মানুষদের মাঝে এ উপহার বিতরণ কর্মসূচী পালন করা হয় । 




উপকার ভোগী প্রত্যেককে ঈদ আনন্দ ভাগাভাগির অংশ হিসেবে ঈদ উপহার স্বরূপ ১ কেজি করে যথাক্রমে পোলাওর চাল, চিনি, সেমাই ও পিঁয়াজ বিতরণ করা হয় । সেই সাথে জনপ্রতি ৩০০ টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়েছে। 


পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থানরত সংগঠনের প্রবাসী সদস্যদের অর্থায়নে, সিনিয়র সহ-সভাপতি মোক্তার হোসেন সহ অন্যান্য সদস্যদবৃন্দের উপস্থিতিতে এবং কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম এর সার্বিক ব্যাবস্থাপনায় উক্ত ঈদ উপহার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন ছাতিয়ানতলী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও সমাজকর্মী হামিদুল ইসলাম মন্টু। এছাড়াও তন্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলী আকবর উক্ত কার্যক্রম পরিদর্শন পূর্বক সন্তোষ প্রকাশ করেন এবং মানবকল্যাণে সংগঠনের এ জাতীয় কার্যক্রমকে সাধুবাদ জানান। 



ঈদ উপহার নিতে আসা কোলা ইউনিয়নের রক্ষিতপাড়া হতে আগত সাফিয়া বেগমের কাছে কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে বলেন, কিন্না খাইতে কষ্ট হয়, উপহার পেয়ে খুব খুশি হইছি । কোলা নিবাসী অহিদ খান জানান, প্রবাসীরা আমারে উপহার দিছে, আল্লাহ ওদের মঙ্গল করুক ।


সংগঠনের সভাপতি মালয়েশিয়া প্রবাসী ইউসুফ শেখ খোকা মিয়ার কাছ আজকের কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই সময়ে গরীব দুঃখী ও অসহায় মানুষেরা যাতে সমাজের সকল স্তরের মানুষের সাথে সুন্দর ভাবে ঈদ উদযাপন এবং আনন্দ ভাগাভাগি করতে পারে তার জন্যই আমাদের এই প্রচেষ্টা। সাধারণ সম্পাদক ফ্রান্স প্রবাসী মোঃ আল-আমিন বলেন, আমাদের সংগঠন বরাবরের মতোই জনকল্যানে নিবেদিত। ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষার পাশাপাশি আমরা আদর্শ সমাজ গড়ার লক্ষ্যে জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সর্বদা মানুষের পাশে থাকতে চাই ।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023