শরীয়তপুর প্রতিনিধি

"আমাদের ভাবনায় আমাদের শরীয়তপুর"এই মূল মন্ত্রকে সামনে রেখে ১ যুগে শরীয়তপুর পোর্টাল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


রোববার পহেলা বৈশাখ ১৪৩১ (১৪ এপ্রিল ২০২৪)

বেলা ১১ টায় শরীয়তপুর ভেদরগঞ্জ পৌরসভা মিলনায়তনে ভেদরগঞ্জ পৌরসভার মেয়র আবুল বাশার চোকদার কেক কেটে শরীয়তপুর পোর্টাল সংগঠনের ১ যুগপুর্তি উদযাপন একই সাথে শরীয়তপুর জেলার তথ্য সংগ্রহ, হালনাগাদ ও যাচাইকরণ কার্যক্রমের শুভ উদ্ধোধন ঘোষণা করেন।  


শরীয়তপুর পোর্টাল- শরীয়তপুর জেলার বহুমাত্রিক উদ্দেশ্যে কে সামনে রেখে ২০১২ সালের এই দিনে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি জেলার ইতিহাস-ঐতিহ্য, স্মরণীয়-বরণীয় ব্যক্তিত্ব, শিক্ষা প্রতিষ্ঠান, চিকিৎসা প্রতিষ্ঠান, বিভিন্ন পেশাজীবী, পরিবহন-যোগাযোগ, সংগঠন, সংস্থা, কেনাকাটা ও অন্যান্য প্রতিষ্ঠান সহ শরীয়তপুর জেলার পরিচিতি ও যোগাযোগ তথ্য  শরীয়তপুরপোর্টাল,ইনফো ওয়েবপোর্টালে প্রকাশ করার মাধ্যমে অনলাইনে তুলে ধরে থাকে। 


যুগপুর্তি উপলক্ষ্যে আরো অধিক পরিমাণ তথ্য সংগ্রহ, হালনাগাদ ও যাচাইয়ের পরিকল্পনা গ্রহণ করেছে সংগঠনটি । এ উদ্যোগের ফলে শরীয়তপুরপোর্টাল.ইনফোতে পুর্বাপেক্ষা অনেক বেশি তথ্য পাওয়া যাবে সেই সাথে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠান কর্তৃক যাচাই করা হবে। এ আয়োজনে কমপক্ষে পাঁচ হাজার ফরম পুরন করে তথ্য সংগ্রহ ও যাচাই করা হবে। নিকট ভবিষ্যত শরীয়তপুর পোর্টালের ওয়েবপেজ থেকে শরীয়তপুর জেলার পরিচিতি জানার পাশাপাশি সংশ্লিষ্ট পেশাজীবি/প্রতিষ্ঠানের সাথে সরাসরি ফোন করা,  ইমেইল করা, ফেসবুক পেজে মেসেজ করা ও তাদের ওয়েবসাইট ভিজিট করতে পারবেন।  


তথ্য সংগ্রহকাজে অংশগ্রহণ করবে জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীগণ, ভেদরগঞ্জস্থ হাসিমুখ সংস্থা ও বিডিক্লিন শরীয়তপুর।  এ কার্যক্রমে জেলার বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্নভাবে সহযোগীতা প্রদান করবেন। শরীয়তপুরের যেকোন ব্যক্তি ও সংগঠন এ কাজে অংশগ্রহণ করতে পারবেন। সংগৃহিত তথ্যগুলো নিয়ে ভবিষ্যতে মোবাইল এপ্লিকেশন নির্মান ও শরীয়তপুর ইনডেক্স নামে একটি বই প্রকাশ করা হবে। 


অনুষ্ঠানে সূচনা বক্তব্য প্রদান করেন সংগঠনের সমন্বয়কারী সুলতান মাহমুদ সোহাগ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ পৌরসভার মেয়র জনাব বাশার চোকদার। প্রধান অতিথি তার বক্তব্যে শরীয়তপুর জেলাকে যথাযথভাবে তোলে ধরার প্রতি গুরুত্ব আরোপ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে শরীয়তপুর পোর্টাল তার অবস্থান থেকে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে। তিনি এ সংগঠনকে বিভিন্ন পরামর্শ ও সহায়তার আশ্বাস প্রদান করেন। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেড. এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো: মিজানুজ্জামান। বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন, শরীয়তপুরের প্রবেশদ্বার হিসেবে প্রতিষ্ঠা পেতে শরীয়তপুর পোর্টালকে যথাযথ ভুমিকা রাখতে হবে। তিনি তার আলোচনায় কার্যক্রম বিষয়ে পরামর্শ ও চ্যালেঞ্জ বিষয়ে আলোচনা করেন।


অন্যান্যদের মধ্যে  আরো উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ পৌরসভার কাউন্সিলরগণ, বিভিন্ন পেশাজীবি ব্যক্তিবর্গ্ ও বিভিন্ন সংগঠনের সদস্যগণ। এছাড়াও  উপস্থিত ছিলেন আজকের শরীয়তপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক টি. এম. গোলাম মোস্তফা এবং শরীয়তপুর পত্রিকার সম্পাদক আনোয়ার হোসেন (বাবু সিকদার) সহ বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকগণ।


অনুষ্ঠান সঞ্চালনা করেন শরীয়তপুর পোর্টালের সাধারণ সম্পাদক আবু ছায়েম খান এবং শরীয়তপুর পোর্টালের সভাপতি গোলাম কাওছার এর সভাপতিত্ব 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান বিষয়ক সমন্বয়কারী: জোবেদা আক্তার,আইন ও আইনজীবি বিষয় সমন্বয়কারী : এ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন, শরীয়তপুর সদর সমন্বয়কারী : সিদ্দিকুর রহমান ভেদরগঞ্জ উপজেলার সমন্বয় কারী নুরুল হক মোড়ল, নড়িয়া উপজেলা সমন্বয়কারী মাহবুব আলম, ডামুড্যা উপজেলা সমন্বয়কারী : মিরাজ সিকদার,গোসাইরহাট উপজেলা সমন্বয়কারী : আতাউর রহমান সোহেল, সখিপুর থানা সমন্বয়কারী মামুন শনি সহ সংগঠনের সদস্য, বিভিন্ন বিষয়ভিত্তিক সমন্বয়কারী ও তথ্য সংগ্রহ কার্যক্রমে অংশগ্রহণকারী সংগঠনের প্রতিনিধিগণ। 


শরীয়তপুর পোর্টালের কার্যক্রম সম্পর্কে  জানা যাবে তাদের ওয়েবসাইট ভিজিট করে।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023