চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ৮নং ওয়ার্ড জামিজুরী গ্রামের একটি ঘরে চুরির সময় কুখ্যাত চোরকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা।  

শনিবার (২০ এপ্রিল) গভীর রাতে জামিজুরী সূর্য মহাজনের বাড়ী অজীত মহাজনের ঘরে চুরি করার সময় এ ঘটনা ঘটে।  

যে বাড়ীতে চুরি করতে গিয়েছিল সেটির ২য় তলা থেকে চোরের উপস্থিত টের পেয়ে মোবাইলে বাড়ীর লোকদের ডেকে সংঘবদ্ধ করে কুখ্যাত চোর নুরুল হুদা (৪০)-কে আটক করে জনতা। তাকে দৌড়ায় ধরিয়ে রাস্তায় তুলার পর ক্ষুব্ধ বাসিন্দারা ধরে গণপিটুনি দেন। ধৃত চোর জামিজুরী ৬ নং ওয়ার্ডের ইসহাক মিয়া প্রকাশ ছুল্লা খাতু বাপের ছোট ছেলে নুরুল হুদা।

বাড়ীর মালিক রূপস চক্রবর্তী টিটু জানান, তার চুরির হাত লম্বা হয়েছে কিশোর বয়স থেকে। মোবাইল, দামি কাপড়, টিউবলের মাথা চুরি থেকে শুরু করে আস্তে আস্তে বড় চুরিতে হাত পাকিয়ে ফেলেছে। এমন কোন চুরির কাজ নাই সে করে নাই। সে এখন পেশাদার চোরে পরিনত হয়েছে। গ্রামে বেশ কিছু মন্দির ও বাড়ী-ঘর চুরি হওয়ায় তারা চোর ধরার জন্য নিয়মিত বিভিন্ন কৌশলে উৎপেতে থাকতেন বলে জানান। গত ২৯ মার্চ তার ছোট চাচার ঘর থেকে প্রায় ২ লক্ষ টাকার অধিক মালামাল চুরি করে নিয়ে যায় সে।  

ঘটনাস্থল থেকে চোরকে উদ্ধার করে চন্দনাইশ থানার দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের হেফাজতে দিয়ে আসেন জনতা। এ ব্যাপারে চন্দনাইশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) যুযুৎসু যশ চাকমা জানান, চুরি করতে যাওয়ার অপরাধের ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে প্রেরণ করা হয়। 


প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023