সংস্কৃতির নানা দিকে নিজেকে ছড়িয়ে দিয়েছেন আবুল হায়াত। ১০ বছর বয়সে একটি মঞ্চনাটকে তাঁর প্রথম অভিনয়। এরপর মঞ্চ, রেডিও, টিভি, চলচ্চিত্র, বিজ্ঞাপন—সব মাধ্যমেই সমানতালে কাজ করে যাচ্ছেন। অভিনয়ের পাশাপাশি লিখেছেন অসংখ্য নাটক, পরিচালনাও করেছেন। এ পর্যন্ত প্রায় ৩০টি বইও প্রকাশিত হয়েছে তাঁর। 


সৃষ্টিশীল কাজে আবুল হায়াতের এই দীর্ঘ যাত্রাপথে তিনি পেয়েছেন অসংখ্য পদক ও পুরস্কার। এ বছর দীপ্ত টিভি অ্যাওয়ার্ডে প্রথমবারের মতো যুক্ত হয়েছে ‘আজীবন সম্মাননা’। চ্যানেল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রথমবারেই এ সম্মান পাবেন ৭৮ বছর বয়সী অভিনেতা-নির্দেশক আবুল হায়াত। ১৮ নভেম্বর সন্ধ্যায় ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ আয়োজনে তাঁর হাতে আজীবন সম্মাননার পদক তুলে দেওয়া হবে। 


ওই দিন টিভি চ্যানেলটির সপ্তম বর্ষপূর্তি। দিনটিতে দ্বিতীয়বারের মতো প্রদান করা হবে ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’। চ্যানেলটিতে প্রচারিত একক, ধারাবাহিক নাটক, ডাবিং সিরিয়াল ও দীপ্ত ডিজিটাল প্ল্যাটফর্মে আলোচিত কনটেন্টের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে।


এরই মধ্যে শুরু হয়েছে দর্শকদের ভোটের প্রক্রিয়া। ১৯টি ক্যাটাগরিতে দর্শক তাঁর বিবেচনায় সেরা নাটক ও অভিনয়শিল্পীদের ভোট দিতে পারবেন। দীপ্ত টিভির নিজস্ব ওয়েবসাইট লিংকে প্রাপ্ত দর্শকের ভোট ও জুরিবোর্ডের বিচার বিবেচনায় নিয়ে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হবে। ১৮ নভেম্বর সন্ধ্যা ৭টায় ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ সরাসরি সম্প্রচার করবে চ্যানেলটি। অনুষ্ঠানটির নির্বাহী প্রযোজক ওয়াহিদুল ইসলাম শুভ্র।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023