গত রোববার মেলবোর্নের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল ইংল্যান্ড। সেই দলের অনেকে ফিরে গেছেন দেশে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য থেকে গিয়েছিলেন জস বাটলার, ডেভিড মালান ও ক্রিস জর্ডানরা। 


কিন্তু চার দিনের ব্যবধানে ৫০ ওভারের ক্রিকেটে ফিরতেই অজিদের বিপক্ষে হেরেছে ইংলিশরা। অ্যাডিলেডে ৬ উইকেটে জয় পেয়েছে ঘরের বিশ্বকাপে সুপার টুয়েলভে থেকে ছিটকে যাওয়া অজিরা। ডেভিড মালানের সেঞ্চুরি ম্লান করে অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে পৌঁছে দেন স্টিভেন স্মিথ। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকেরা। 


টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্যাট কামিন্সের তোপে ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে ইংল্যান্ড। তবে মালান ছিলেন অনড়। এক প্রান্ত আগলে খাদের কিনার থেকে উদ্ধার করে ইংলিশদের এনে দেন ৯ উইকেটে ২৮৭ রানের সংগ্রহ। মালান ১২৮ বলে ১৩৪ রান করে ফেরেন অ্যাডাম জাম্পার বলে। যা তাঁর ওয়ানডে ক্যারিয়ারের সেরা ইনিংস।


জবাবটা ভালোই দিয়েছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেডের ওপেনিং জুটিতেই ১৪৭ রান করে ফেলে তারা। দুজনে পেয়েছেন ফিফটি। হেড ফেরেন ৬৯ রানে। দলীয় ২০০ রানের মাথায় ব্যক্তিগত ৮৬ রানে আউট হন ওয়ার্নার। বাকি কাজটা সারেন স্মিথ। তিনে নেমে ৮০ রানে অপরাজিত থাকেন তিনি। ক্যামরুন গ্রিনকে (২০*) নিয়ে ১৯ বল হাতে রেখে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023