দুই সপ্তাহ ব্যবধানে ফের বাড়ল স্বর্ণের দাম। নতুন ঘোষণা অনুসারে প্রতি ভরিতে দাম বেড়েছে ৩ হাজার ৩৩ টাকা। এই হিসাবে ২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণ কিনতে গ্রাহককে গুনতে হবে ৮৭ হাজার ২৪৭ টাকা, যা স্বর্ণের দামে রেকর্ড।


শনিবার দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আগামীকাল রোববার থেকে এ দাম কার্যকর হবে। 


এক বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়, স্বর্ণের দাম ভরিতে ৩ হাজার ৩৩ টাকা বাড়ানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পাকা স্বর্ণ) বেড়ে যাওয়ায় এই মূল্য সমন্বয় করা হয়েছে। ফলে, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ২ হাজার ৯১৬ টাকা বেড়ে বিক্রি হবে ৮৩ হাজার ২৮১ টাকায়। আর ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণে ২ হাজার ৪৪৯ টাকা বেড়ে বিক্রি হবে ৭১ হাজার ৩৮৩ টাকা। তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে।


গত ১৮ নভেম্বর স্বর্ণের দাম ভরিতে বাড়ে ১ হাজার ৭৫০ টাকা। এই দর অনুসারে আজ পর্যন্ত ৮৪ হাজার ২১৪ টাকা দরে হাতবদল হচ্ছে প্রতি ভরি স্বর্ণ। এর আগে গত ১৩ নভেম্বর স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৩৩২ টাকা বেড়ে বিক্রি হয়েছিল ৮২ হাজার ৪৬৪ টাকায়। তবে গত ২৭ সেপ্টেম্বর ভরিতে দাম ১ হাজার ৫০ টাকা কমে বিক্রি হয় ৮১ হাজার ২৯৮ টাকায়। এরপর ২৫ অক্টোবর থেকে ১২ নভেম্বর পর্যন্ত ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমে বিক্রি হয় ৮০ হাজার ১৩২ টাকায়।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023