নোয়াখালী সেনবাগ উপজেলা ১নং ছাতারপাইয়া ইউপির লেমুয়া গ্রামে মৃত্যুর ৮ মাস পর মোঃ আলা উদ্দিন (৪০) নামের এক যুবকের লাশ কবর থেকে উত্তোলন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।


মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট সেনবাগ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজমিন আলম তুলির উপস্থিতিতে কবর থেকে আলাউদ্দিনের লাশ উত্তোলন করা হয়। পরে ময়নাতদন্তের জন্য নোয়াখালীর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে পিবিআইয়ের ইন্সেপেক্টর মোঃ আনোয়ার হোসেন।


নিহতের ভাই মহিন উদ্দিন জানান, ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর সেনবাগের লেমুয়া গ্রামের হাজী বাড়ির আবদুল গোফরানের সঙ্গে জায়গা জমিন নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ পাশ্ববর্তী বাড়ির মজিবুল হক, মিজানুর রহমান, দিদারুল আলম, সাইদুল হক ও আলাউদ্দিনের নেতৃত্বে একদল সন্ত্রাসী আবদুল গোফরানের ছেলে আলাউদ্দিন ও মহিন উদ্দিনের ওপর অতর্কিতে হামলা চালিয়ে তাদেরকে এলোপাথাড়ী কুপিয়ে ও পিটিয়ে গুরুত্বর আহত করে।

পরবর্তীতে চিকিৎসা শেষে ঘটনার প্রায় ৪ মাস পর ১৪ এপ্রিল ২০২২ সালে আলাউদ্দিন নিজ বাড়ীতে মারা যায়। 

এরপর আলা উদ্দিনের মৃত্যুর ঘটনার সঙ্গে প্রতিপক্ষের আসামিরা জড়িত বলে মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে নিহতের বাবা গোফরান উদ্দিন বলেন আসামী মজিবুল হক আমার ছেলে আলাউদ্দিনকে পরিকল্পিতভাবে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে,আমার ছেলে ৪ মাস  অসুস্থ থেকে মারা যায়। আমি ডিসি ও পুলিশ প্রশাসনের কাছে ছেলে হত্যার বিচার চাই।

নোয়াখালী বিচারিক আদালতের ম্যাজিষ্ট্রেট ইকবাল হোসেন নিদের্শে মঙ্গলবার দুপুরে সেনবাগের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাজমিন আলম তুলির উপস্থিতিতে মামলার তদন্তকারী পিবিআই কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন আলাউদ্দিনের লাশ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023