জাতীয় শোক দিবস পালিত হয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সোমবার ১৫ আগস্ট সকাল আট টায় বিশ্ববিদ্যালয়ের জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। সকাল সাড়ে নয়টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে শোক র‌্যালী বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে জনক জ্যোতির্ময়ে গিয়ে র্যালী শেষ হয়। এ সময়ে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম এবং প্রক্টর মোঃ কামাল হোসাইন-সহ শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা- কর্মচারি বৃন্দ। র‍্যালী শেষে জনক জ্যোতির্ময় এ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহিদদের স্মৃতির প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর আরো শ্রদ্ধা জানান বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বঙ্গবন্ধু পরিষদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রশাসন, শেখ হাসিনা হল প্রশাসন, প্রক্টর অফিস, ছাত্র উপদেষ্টা পরিচালক, পরিবহন পুল, কর্মচারী সমিতিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

এক মিনিট নিরবতা পালন করা হয়। শ্রদ্ধা অর্পন শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধানফটকে পাবিপ্রবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে খাবার বিতরণ কর্মসূচি পালন করা হয়। উল্লেখ্য, বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023