রংপুরের মিঠাপুকুর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে ভূমিদস্যু মিজানুর রহমান ও আল আমিন কর্তৃক মিথ্যা মামলা,জোড়পূর্বক জমি দখল করার চেষ্টা ও রংপুরের স্থানীয় দাবানল পত্রিকায় মিথ্যা প্রতিবেদন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন লাভলী আক্তার নামে এক নারী।
গত শনিবার (২৮শে জানুয়ারী)সন্ধ্যায় বাংলাদেশ প্রেস ক্লাব মিঠাপুকুর উপজেলা শাখায় দৈনিক সকালের সময় পত্রিকার মিঠাপুকুর উপজেলা প্রতিনিধি ও ক্লাবের সভাপতি মেহেদী হাসান রিপুলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লাভলী আক্তার লিখিত বক্তব্যে বলেন- গত ০৭-০১-২০২৩ ইং তারিখে আল আমিন কর্তৃক গুরুতর জখম,চুরি,শ্লীলতাহানী,চাঁদা দাবী,মৃত্যুর হুমকির প্রদর্শন ও হুকুম দানের অভিযোগ এনে মিথ্যা মামলা এবং ১১-০১-২০২৩ইং তারিখে মিজানুর রহমান কর্তৃক হত্যার উদ্দেশ্যে মারপিট করিয়া সাধারন ও গুরুতর জখম ও হুকুম দানের অপরাধ এনে মিথ্যা মামলা করে হয়রানী  করা হচ্ছে দাবী লাভলী আক্তারের পরিবারের উপর।পূর্ব শত্রæতার জের ধরিয়া আল আমিন ও মিজানুর রহমান গং পূর্ব পরিকল্পনানুযায়ী গত ০২-১২-২০২২ইং তারিখে সন্ধ্যা ৭.০০টায় বেআইনী জনতা দলবদ্ধ হয়ে হাতে লাঠি,লোহার রড ও ছোরা নিয়ে সজ্জিত হয়ে বসত বাড়ির উঠানে অনাধিকার প্রবেশ করিয়া হামলা করেন। এতে হত্যার উদ্দেশ্যে মাথার পিছনে ,ডান হাতের কনুর নিচে,পিঠে,চড়–তে সহ বিভিন্নস্থানে মারপিট করিয়া কালো ও ফুলা জখম হয়। এতে আনোয়ারা বেগম,মিনু বেগম,মিতু বেগমের মাথায় বুকে,পিঠে,কোমড়ে,দু-পায়ের হাঁটুর উপর-নিচে বিভিন্নস্থানে মারপিট করেন।এ বিষয়ে মিঠাপুকুর থানায় অভিযোগ দিলে মামলা হয়। আর  এই মামলা হওয়ার পর থেকেই নানাভাবে হুমকি ও ধামকী দিয়ে আসছিলেন।অবশেষে হুমকি থামকিতে যখন কোন কাজ হচ্ছিলো না তখন ষড়যন্ত্রমূলক দুটি মামলা মিঠাপুকুর থানায় করেন। 

মূলত বাটোয়ারা ও ক্রয়সূত্রে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার নিশ্চিন্তপুর মৌজার জে.এল নং-১২৯,সি.এস খতিয়ান নং-১১৪,এস.এ খতিয়ান নং-৯৫,আর.এস নং-৬১,সাবেক দাগ নং-৩০৮,আর.এস দাগ নং-৩৩৯ জমির ২৬ শতকের মধ্যে ১৫.৭৫ শতক জমি দখল করার চেষ্টা।এমনকি জমি থেকে উচ্ছেদ করার দীর্ঘদিন ধরে চেষ্টা করছে।আর এই জমির উপর রেকর্ড সংশোধনের মোকদ্দমা রংপুর জেলা ল্যান্ড সার্ভে ট্রাইবুন্যালে মামলা চলমান রয়েছে।

গত ১৯শে জানুয়ারী/২৩ বৃহস্পতিবার রংপুরের স্থানীয় পত্রিকায় “রমেকে মৃত্যু সঙ্গে পাঞ্জা লড়ছে আহত যুবক,আসামী অধরা”-এই শিরোনামে যে খবরটি প্রকাশ করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। খবরে আল আমিনের স্ত্রী সাক্ষাৎকারে বলেছেন-জনবসতিপূর্ন স্থানে অবাধে পতিতা বিত্তি ও মাদক ব্যবসার কথা তুলে ধরেছেন। প্রকৃতপক্ষে তিনি কোন সময়ে পতিতা বিত্তি ও  মাদক  ব্যবসার সাথে জড়িত ছিলাম না। এমনকি আমার নামে মিঠাপুকুর থানায় কোন মাদক মামলা নেই। তবে আল আমিন ও মিজানুর রহমান গংরা  বিভিন্নভাবে তিনি বাড়িতে মাদক রেখে মাদক মামলা দেওয়ার চেষ্ট্রা করছে।এমনকি তার সম্মানহানী করার জন্য গ্রামের বিভিন্ন স্থানে এবং বিভিন্ন মানুষকে বলে বেড়াচ্ছে যে-তিনি পতিতা বিত্তির সাথে জড়িত এবং মাদক ব্যবসা করেন।তিনি সঠিক তথ্য সংগ্রহ করে প্রচার করার জন্য সকল গণমাধ্যমকর্মীদের সহযোগীতা কামনা করছি। সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রেস ক্লাব মিঠাপুকুর উপজেলার সাধারণ সম্পাদক শামীম রানা,সিনিয়র সহ-সভাপতি তারেকুল ইসলাম,যুগ্ম-সাধারন সম্পাদক রুবেল ইসলাম,কোষাধাক্য রায়হান মিয়াসহ অন্যান্য সদস্যারা উপস্থিত ছিলেন।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023