মানহানি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন ভারতের বিরোধী দল কংগ্রেস নেতা ও সাংসদ রাহুল গান্ধী। তাকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপনাম নিয়ে মানহানির অভিযোগে করা মামলায় বৃহস্পতিবার (২৩ মার্চ) তাকে এ কারাদণ্ড দেন গুজরাটের একটি আদালত। 


হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন মতে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে নির্বাচনী প্রচারের সময় রাহুল গান্ধী স্লোগান তোলেন, 'চৌকিদার চোর হ্যায়'। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ শানাতেই এ স্লোগান তোলেন তিনি। 


তবে আদালত রাহুলকে ৩০ দিনের জামিন দিয়েছেন এবং তাকে আপিল করার সুযোগ দেওয়া হয়েছে। তিনি বলেছিলেন, ‘সব মোদিরা কেন চোর হয়’। তার এই বক্তব্য নিয়ে বিজেপির বিধায়ক ও গুজরাটের সাবেক মন্ত্রী পুরনেশ মোদি মামলা করেন।  


এর আগে মামলার রায়কে কেন্দ্র করে রাহুল গান্ধী আজ বৃহস্পতিবার সকালে গুজরাটের সুরাতে গিয়ে পৌঁছান। সেখানে রাজ্যের নেতারা তাকে স্বাগত জানান।


রাহুলের আগমণ উপলক্ষে গুজরাট রাজ্যের কংগ্রেস নেতা-কর্মী-সমর্থকেরা শহরের বিভিন্ন এলাকায় ব্যানার-ফেস্টুন নিয়ে অবস্থান নেন। কারও কারও হাতে রাহুলকে ‘শের-ই-হিন্দুস্তান’ লেখা প্ল্যাকার্ড দেখা যায়। নেতা-কর্মীরা স্লোগান দেন, ‘বিজেপির একনায়কের কাছে কংগ্রেস কখনো মাথা নত করবে না।’

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023