পিতা-মাতার প্রতিষ্ঠিত সন্তানগণ বাবা-মাকে স্বরনীয় করে রাখতে ফাউন্ডেশন বা ট্রাস্টের উদ্যোগ নেয়ার নজির আছে অনেক। তবে অনেকটা ব্যতিক্রম আদিফা জাহান বিনতে আলিম মেমোরিয়াল ট্রাস্টের আত্নপ্রকাশ। আলোকিত কালহাতির প্রতিষ্ঠাতা সভাপতি ও মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক  আবদুল আলিম তাঁর আদরের ধন আদিফাকে চির স্বরনীয় করে রাখতে গড়ে তুললেন আদিফা মেমোরিয়াল ট্রাস্ট। আবদুল আলিম তার  ভালোবাসার মানুষদের সাথে নিয়ে গড়া আদিফা মেমোরিয়াল ট্রাস্টের উদ্দেশ্য হচ্ছে মানবতার কল্যাণে কাজ করা এবং সারাদেশে ছডিয়ে ছিটিয়ে থাকা হাজারো আদিফার মুখে হাসি ফুটানো। 

ট্রাস্টের সভাপতি আব্দুল আলিম বলেন, "এই ট্রাস্টের মাধ্যমে মানবিক কাজ করে আদিফাকে সবার মাঝে বাচিয়ে রাখতেই এই উদ্যোগ। এই ট্রাস্ট সমাজের অসহায়, হতদরিদ্র মানুষ, বিশেষ করে ছিন্নমুল ও এতিম শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে কাজ করতে চাই।"

উল্লেখ্য, মধুপুর শহীদ স্মৃতি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল আলীমের বড় মেয়ে ৯ বছরের আদিফা ২০২১ সালে ২৯শে আগস্ট ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা যায়। আবদুল আলিমের পরিবার শোককে শক্তিতে পরিনত করে আদিফা মেমোরিয়াল ট্রাস্ট এগিয়ে যাবে মানুষের কল্যাণে এমনটি আশা ব্যক্ত করে সহযোগিতার হাত বাডিয়ে দিয়েছেন আব্দুল আলিম ও তার শুভাকাংখিরা|


প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023