ফেব্রুয়ারিতে কারাবাও কাপের ফাইনালে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো ম্যানচেস্টার ইউনাইটেড। সেই পরাজয়ের প্রতিশোধ নেয়ার দারুণ এক সুযোগ পেয়েছিলো নিউক্যাসল এবং সুযোগটা পুরোপুরি কাজে লাগালো তারা।


ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার রাতে ঘরের মাঠে ম্যানইউকে স্বাগত জানায় নিউক্যাসল এবং প্রতিশোধ নিতে গিয়ে ম্যানইউকেও উপহার দিলো ২-০ গোলের পরাজয়। আবার এই ম্যাচটি ছিল ম্যানইউ এবং নিউক্যাসলের শ্রেষ্ঠত্বের ম্যাচও। কারণ হারলেই পেছনে পড়তে হবে ম্যানইউকে। নিউক্যাসল উঠে যাবে উপরে। এ লড়াইয়ে শেষ পর্যন্ত জয় হলো নিউক্যাসলেরই।


প্রথমার্ধে কোনো গোলই হয়নি ম্যানইউ-নিউক্যাসল ম্যাচে। দ্বিতীয়ার্ধে গিয়ে গোল দুটি হজম করে এরিক টেন হাগের শিষ্যরা। এই পরাজয়ের ফলে ম্যানইউর সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন ফিকে হতে শুরু করছে। তবে এখনও যে সম্ভবনা শেষ হয়ে গেছে, তা নয়। তবে এই পরাজয় কিছুটা হলেও ধাক্কা দিয়েছে রেড ডেভিলদের।


এ অবস্থায় ২৭ ম্যাচ শেষে ৫০ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে রয়েছে ম্যানইউ। সমান পয়েন্ট নিয়ে ম্যানইউকে পেছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এসেছে নিউক্যাসল ইউনাইটেড। ২৭ ম্যাচে সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে নিউ ক্যাসল।


নিজেদের মাঠে অনেকগুলো গোলের সুযোগ তৈরি করেছিলো নিউক্যাসল। মূলতঃ নিউক্যাসলের দুর্দান্ত খেলার সামনে নিষ্প্রভ মনে হচ্ছিলো ম্যানইউকে। এমন পরিস্থিতিতে স্বাগতিকদের মুহুর্মুহু আক্রমণ ঠেকাতে হয়েছিলো গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে।


কিন্তু দ্বিতীয়ার্ধে গিয়ে দুটি শট আর ঠেকাতে পারেননি। ম্যাচের ৬৫তম মিনিটে জো উইলক প্রথম গোল করে এগিয়ে দেন নিউক্যাসলকে। ম্যাচের ৮৮তম মিনিটে কলাম উইলসন দ্বিতীয় গোল করে ম্যানইউর পরাজয় নিশ্চিত করেন।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023