নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় সার্টিফিকেট বিহীন চিকিৎসা করার দায়ে আব্দুর রহমান (২৪) নামে এক ভুয়া ডাক্তারকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার ৪ এপ্রিল দুপুরে উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের আইছাপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন।


দণ্ডপ্রাপ্ত আব্দুর রহমান ওই ইউনিয়নের আইছাপাড়া এলাকার তাজুল ইসলামের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আবদুর রহমান দীর্ঘদিন এলাকায় অ্যালোপ্যাথিক, হোমিওপ্যাথিক ও ভেটেনারি চিকিৎসা দিয়ে আসছে। কোনো প্রকার সার্টিফিকেট ছাড়া একই ব্যক্তি একাধিক চিকিৎসা দিয়ে প্রতারণা করে আসছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযোগের সত্যতা পাওয়ায় এবং অভিযুক্ত ব্যক্তি তার অভিযোগ স্বীকার করায় এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাকে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে সতর্ক করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিএমডিসির রেজিস্ট্রেশন সনদ ছাড়া চিকিৎসা দেওয়ার অভিযোগ পাওয়া যায় আব্দুর রহমানের বিরুদ্ধে। এমনকি অভিযানকালে তা প্রমাণিত হয় এবং তার চেম্বারে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু ওষুধও পাওয়া যায়। পরে তাকে বিধি অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শফিকুর রহমান এবং সোনাইমুড়ী থানা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করেন।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023