জগন্নাথপুর উপজেলার হলদিপুর ইউনিয়নের চিলাউড়া বাজারে ১৫টি ব্যবসায়ি প্রতিষ্ঠান কে ২৬ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত এর বিচারক মোঃ সাজেদুল ইসলাম।


ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আজ ৫ ই এপ্রিল রোজ বুধবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলর হলদিপুর ইউনিয়ন এর অন্তর্ভুক্ত চিলাউড়া বাজারে ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্যাট মোঃ সাজেদুল ইসলাম। 


এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য প্রস্তুত ও বাসী খাদ্য দ্রব্যের সাথে নতুন তৈরীকৃত খাদ্য সংমিশ্রণ করে বিক্রয় করার অপরাধে ও ধার্য্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে পন্য বিক্রির অপরাধ এর পাশা-পাশি ব্যবসা প্রতিষ্ঠানে পন্যের মূল্য তালিকা প্রদর্শন না থাকার অপরাধে ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান কে ২৬ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।


এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্যাট মোঃ সাজেদুল ইসলাম বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য প্রস্তুত সহ নতুন তৈরী খাদ্য দ্রব্যের সাথে বাসী খাদ্য দ্রব্য মিশ্রিত করে বিক্রয় করার অপরাধে এবং ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন না থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মীরপুর বাজার এর ১৫ টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


অভিযুক্ত প্রতিষ্ঠান গুলোকে ভবিষ্যতে স্বাস্থ্যসম্মত পরিবেশ ও তৈরিকৃত খাদ্যর গুণগতমান নিশ্চিত করতে অধিকতর সচেতন হওয়ার পাশা-পাশি মূল্য তালিকা প্রদর্শন এর নির্দেশনা প্রদান করা হয়েছে, এধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রকাশক : কাজী জসিম উদ্দিন   |   সম্পাদক : ওয়াহিদুজ্জামান

© Deshchitro 2023