পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম মাজার জিয়ারতে গিয়ে লাশ হয়ে ফিরলেন একই পরিবারের ৪ সদস্য। মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন নির্বাচন প্রভাব মুক্ত করতে দোয়াত কলমের পক্ষে সংসাদ কচুয়ার বাতাপুকুরিয়া থেকে উত্তর শিবপুর মোড় পর্যন্ত রাস্তা সম্প্রসারন ও পাকা করনের শুভ উদ্বোধন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান আমেনা আক্তারের মতবিনিময় সভা অনুষ্ঠিত কচুয়ার সফিবাদ ফোরকানিয়া নূরাণীয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বার্ষিক পুরস্কার বিতরন ও আলোচনা সভা সিরাজগঞ্জে "হেনরীর ভুবন" বৃদ্ধাশ্রম এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি কক্সবাজারে মাঠ পর্যায়ে বহখাত ভিত্তিক পুষ্টি কার্যক্রম পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সন্তুষ্টি প্রকাশ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে শেরপুরের নবাগত পুলিশ সুপারের পরিচিতি ও আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চাটখিলে ৭ শত গ্রাম গাঁজা সহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার ঝিনাইগাতীর ইউএনও’র সহযোগিতায় মানসিক ভারসাম্যহীন নারীর স্থান হল সরকারি আশ্রয় কেন্দ্রে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আনারস মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী রানু রূপগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে বাড়িঘর বিধ্বস্ত, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি সরিষাবাড়ীতে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার টেকনাফে ভাড়াবাসা তল্লাশী করে বালতি ভর্তি ই-য়া-বা-সহ রোহিঙ্গা আটক ; পলাতক-২ চুরির টাকায় বান্ধবীকে ফোন উপহার, কক্সবাজার ভ্রমণে গিয়ে ধরা ফ্রি ফায়ারে পরিচয়ে বিয়ে; ৬ মাস পর টেকনাফ থেকে মেয়ের মরদেহ উদ্ধার বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

‘একাত্তরের অপশক্তি মঙ্গল শোভাযাত্রা বন্ধে যড়যন্ত্র করছে’

একাত্তরের অপশক্তি মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে নানা যড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ।


শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে মঙ্গল শোভাযাত্রা শুরুর আগে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।


অধ্যাপক মুহাম্মদ সামাদ বলেন, মঙ্গল শোভাযাত্রা আমাদের একটি ওয়ার্ল্ড হেরিটেজ। পশ্চিমবঙ্গেও নানা আয়োজনে আনন্দমুখর পরিবেশে পহেলা বৈশাখ পালন করছে। সুচিত্র পরিবেশে বিচিত্র লোকের বসবাস থাকে। যারা মঙ্গল শোভাযাত্রাকে পছন্দ করে না, যারা একাত্তরের অপশক্তি, যারা আমাদের মুক্তিযুদ্ধকে মেনে নেয়নি, তারাই এটা বন্ধ করতে নানা যড়যন্ত্র করছে। উকিল নোটিশ, বিভিন্ন মামলা দিয়ে নানা রকমের মিথ্যা হুমকি দিয়ে চলে গেলো।


তিনি বলেন, বাঙালি বীরের জাতি। তারা রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। তারা এসব হুমকি ভয় পায় না, মাথা নত করবে না।


তিনি বলেন, ‘বরিষ ধরা মাঝে শান্তির বারি’, এ শুষ্ক পৃথিবীতে শান্তির বারি বর্ষিত হোক, জল বর্ষিত হোক। আমাদের এ দেশ ফুলে-ফলে এবং সবুজে ভরে উঠুক। আর এ দেশ স্নিগ্ধ হোক, এ বৈশাখে এটাই আমাদের মূল প্রতিপাদ্য।


এবারের আয়োজন অনেক সুন্দর হয়েছে বলেও জানান উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদ।

আরও খবর