শেষ পর্যন্ত দর্শকশূন্য মাঠেই হচ্ছে বিপিএল ৬ বছরেও বেসিকের মামলার তদন্ত শেষ করতে দুদক ‘ব্যর্থ’: হাইকোর্ট সিআইপি কার্ড পেলেন ১৭৬ ব্যবসায়ী খানজাহানের বসতভিটা খননে বেরিয়ে আসছে বহু পুরোনো প্রত্নবস্তু আইপিটিভি ও ইউটিউবে সংবাদ প্রচার করলে ব্যবস্থা শেষ হলো তিনদিনের ডিসি সম্মেলন পল্লবী থানার ওসিসহ ১৭ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন দুর্ঘটনা রোধে মহাসড়কে গাড়িতে থাকবেন দু’জন চালক! নিউইয়র্কে চোখের পলকে গাড়ি চুরি শিক্ষার্থীদের ইউনিক আইডির জন্য ৪ নির্দেশনা মার্কিন ফেডারেল কোর্টের বিচারপতি হলেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিলো কেন্দ্রীয় ব্যাংক র‌্যাবের প্রতি অবিচার হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ চা উৎপাদন এমপিওভুক্ত হলেন ২২৭৮ শিক্ষক-কর্মচারী শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে নিষিদ্ধের দাবিতে ১২ সংস্থার চিঠি পাকিস্তানে ব্যস্ত বাজারে বোমা বিস্ফোরণ, নিহত ৩ ২৪ লাখ টাকা আত্মসাৎ: দুই কাস্টম কর্মকর্তা কারাগারে

কয়েকটি বিভিন্ন ঘটনা ছাড়া মণিরামপুরে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন

আব্দুল্লাহ আল মামুন (সোহান) - যশোর প্রতিনিধি

প্রকাশের সময়: 28-11-2021 18:14:52

Photo caption : খানপুর ইউনিয়ন ভরতপুর কেন্দ্র

যশোরের মণিরামপুরে উৎসবমুখর পরিবেশে ১৬ টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট গ্রহন শেষ হয়েছে। রোববার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়।  তীব্র শীত উপেক্ষা করে ভোর থেকেই ভোটারদেরকে ভোটের মাঠে এসে লাইন দিতে দেখা গেছে। ভোটারদের উপস্থিতি সরগরম হয়ে উঠেছে ভোটকেন্দ্র ও কেন্দ্রের বাহিরের এলাকা। কয়েকটি ভোটকেন্দ্রের বাইরে বোমা হামলা, ভোটারদের কেন্দ্রে যেতে বাধা ও স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার ঘটনাও ঘটছে। 

সরেজমিন উপজেলার ৫নং হরিদাসকাটি ৬নং মণিরামপুর,৭নং খেদাপাড়া, ৯নং ঝাঁপা,১২নং শ্যামকুড়,১৩নং খানপুর, ১৪নং দূর্ব্বাডাঙ্গা,১৫নং কুলটিয়া,১৬নং নেহালপুর ইউনিয়নের বিভিন্ন  ভোটকেন্দ্র দেখা গেছে কেন্দ্রের ভিতর নারী এবং পুরুষ ভোটারদের লম্বা লাইন পড়ে। কেন্দ্রের বাইরে ভোটের স্লিপ নেওয়র জন্য ভোটারদের ভিড় জমে। এদিকে শনিবার (২৭ নভেম্বর) মধ্যরাত থেকে উপজেলার খানপুর ,শ্যামকুড় ইউনিয়নের পাড়দিয়া ভোট কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। পাড়দিয়া হাইস্কুল কেন্দ্রের বাইরে রাত থেকে ভোট শুরু হওয়ার আগ পর্যন্ত অন্ততঃ ২০টি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানা গেছে। এ কেন্দ্রের মেম্বর প্রার্থী ইউনুস আলী দাবি করেন, বহিরাগত দুর্বৃত্তরা ঘুঘুরাইল চাতাল মোড়ে বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করছে। তারা ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দিছে। ভোট চলাকালীন বেলা ১২টার দিকে সুন্দল পুর আগরহাটি বিদ্যালয় ভোট কেন্দ্রে পর পর দুটি শক্তিশালী বোমা বিস্ফোরনের ঘটনা ঘটে। ১৩ নং খানপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (বিএনপি) আব্দুল মান্নান বলেন, ভোট সুষ্ঠ হয়েছে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। ১৫ নংকুলটিয়া ইউনিয়নের স্বতন্ত্র(আ’লীগের বিদ্রোহী) প্রার্থী আদিত্য মন্ডল বলেন, একটি কেন্দ্রে আমার এজেন্টদেরকে বের করে দেওয়া হয়েছে। বাদবাকী সুষ্ঠ পরিবেশে ভোট হয়েছে। ১৬ নং নেহালপুর ইউনিয়নের আ’লীগ মনোনীত প্রার্থী ফারুক হোসাইন বলেন, সুষ্ঠ-সুন্দর  ও উৎসব মুখর পরিবেশে ভোট হয়েছে। জয়ের ব্যাপারে আমি আশাবাদী। উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, নিবাচনকে উৎসব মুখর ও অবাধ-সুষ্ঠ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতিমধ্যে,ভোটগ্রহনে নিয়েজিত অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনীর মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে সকল মালামাল পৌছিয়ে গেছে। আনসার –ভিডিপি, পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইন শৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্যবৃন্দ আইন শৃঙ্খলা রক্ষাকারীর কাজে নিয়োজিত রয়েছে।

উল্লেখ্য মণিরামপুর উপজেলার  ১৬ টি  ইউনিয়নের ১৫২ টি কেন্দ্রে ২লক্ষ ৯৪ হাজার ৬৩১ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে উপজেলার  ১৬ টি ইউনিয়নের ৭৯ চেয়ারম্যান, ১৮২ সংরক্ষিত নারী ও ৬০৬ সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।