তৃতীয় ধাপের চন্দনাইশ উপজেলা নির্বাচনে ১০ জনের মনোনয়নপত্র জমা শ্রেষ্ঠ কলেজ শিক্ষক মনোনীত হলেন আমানত উল্লাহ সাতক্ষীরার কালিগঞ্জে দুইমাস ব্যাপী কম্পিউটার বেসিক এণ্ড নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন তীব্র তাপদাহে অতিষ্ঠ গোদাগাড়ীতে পথচারীদের মাঝে বিএনপি’র পানি ও স্যালাইন বিতরণ নিখোঁজের ১৯ মাস পর কঙ্কাল, ব্রেসলেট দেখে স্ত্রী শনাক্ত করলো স্বামীর লাশ জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ কমিউনিটি কিনিকের স্বীকৃতি পেল দেবীপুর কমিউনিটি কিনিক লাখাইয়ে পিপাসার্থদের পাশে পথশিশু নিকেতন ফাউন্ডেশন। অভয়নগরের তা'লীমুল কুরআন মাদ্রাসায় আল্লাহর রহমত কামনা করে দোয়া অনুষ্ঠিত ১২ কেজির সিলিন্ডারের দাম কমলো ৪৯ টাকা উখিয়ার সীমান্ত থেকে ১০ জেলেকে অপহরণ আরাকান আর্মির প্রচার-প্রচারণায় জমে উঠেছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচন সারাদেশে বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অফিস যুক্তরাষ্ট্রের ভার্সিটি ক্যাম্পাসগুলোতে গ্রেফতার, উচ্ছেদ অভিযান অব্যাহত শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ভাঙ্গায় আবেশ স্মৃতি সংসদ এর উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ কয়রায় হয়রানি ও মিথ্যা ঘটনা সাজিয়ে ফাসানোয় এলাকাবাসীর ক্ষোভ রাতেই বৃষ্টি হতে পারে যে সকল এলাকায় থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল

নেত্রকোনায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মারধর, সাবেক ইউপি চেয়ারম্যান আটক


দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চনে নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী দূর্গাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা তালুকদার ঝুমার নিবার্চনী প্রচারের কাজে নিয়োজিত কর্মী-সমর্থকদের মারধর করার অভিযোগে কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

রোববার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের চকপাড়া বাজারের চৌরাস্তা এলাকায় স্বতন্ত্র এমপি প্রার্থী ঝুমা তালুকদারের সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার ভোরে কলমাকান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন স্বতন্ত্র প্রার্থী ঝুমা তালুকদার। তারপর অভিযান চালিয়ে ঘটনার দায়ে মূল অভিযুক্ত আব্দুল কদ্দুছ বাবুলকে গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লুৎফুল হক।

লিখিত অভিযোগে জানা যায়, রোববার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের চকপাড়া বাজারের চৌরাস্তা এলাকায় সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলের নির্দেশে স্বতন্ত্র এমপি প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের সমর্থকদের ওপর হামলা চালানো হয়। নির্বাচনী কাজে দুর্গাপুর থেকে বাড়ি ফেরার পথে লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে এই হামলা করা হয়। এ সময় একটি মোটরসাইকেল পুকুরে ফেলে দিয়ে অপর একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। হামলায় আহতরা হলেন- কলমাকান্দা উপজেলার পাইপুকুরিয়া গ্রামের আনোয়ার ভূঁইয়া (২২), শিলারকাকুরিয়া গ্রামের রাজু মিয়া (৪৫),পাইপুকুরিয়া গ্রামের মামুন ভূঁইয়া (২৮), ওই গ্রামের আ. গণি ভূঁইয়া (৫৫), বেনুয়া গ্রামের মো. জুলহাস ম-ল সাকি (৩৫), মইপুকা গ্রামের কামরুজ্জামান (৩৬)। গুরুতর আহতদের দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জান্নাতুল ফেরদৌস আরা তালুকদার ঝুমা বলেন, এ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদারের মেয়ে আমি ঝুমা তালুকদার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে আমি অংশগ্রহণ করছি। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া জননেত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার।

সেই লক্ষ্যকে সামনে রেখে, এ আসন থেকে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করছি। আমার জয়প্রিয়তার ঈর্ষান্বিত হয়ে আমার কর্মীদের মেরে ফেলার হুমকি, প্রচারে বাঁধা প্রদানসহ নানা অপপ্রচার চালাচ্ছে নৌকা প্রার্থী মোশতাক আহমেদ রুহীসহ নৌকার কর্মী ও সমর্থকরা। এমতাবস্থায় প্রধানমন্ত্রী যে প্রতিযোগিতা, অংশগ্রহণমূলক অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাচ্ছেন সেটি নিয়ে ভোটারদের মধ্যে নানা সংশয় দেখা দিয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে আওয়ামী লীগের প্রার্থী মোশতাক আহমেদ রুহী সাংবাদিকদের জানান, আমাদের জনপ্রিয়তায় ঈর্ষাণিত হয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এ ধরণের অভিযোগ করা হচ্ছে। আমার কোনো কর্মী সমর্থক এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত নয়।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লুৎফুল হক মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় রাতেই মামলা নেয়া হয়েছে। রাতেই প্রধান অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান বাবুল মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেপ্তারে অভিযান চলছে।

জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক। তিনি এ আসনের তিনবারের সাবেক সংসদ সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদারের মেয়ে। দ্বাদশ নির্বাচনে অংশ নিতে এবার উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন।