হাফিজের চোখে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিতে খেলবে যে ৪ দল মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন

সরকারি বাঙলা কলেজে অমর একুশে ফেব্রুয়ারি উদযাপিত।

  বাংলা ভাষা কেন্দ্রিক শিক্ষাপ্রতিষ্ঠান এবং বাংলাদেশে উচ্চ শিক্ষায় "বাংলা" মাধ্যমে পাঠদানের প্রথম প্রতিষ্ঠান "সরকারি বাঙলা কলেজে" জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহিদদের স্মরণে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে কয়েকদিন আগে থেকেই। গত ১৪ ই ফেব্রুয়ারি তারিখে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের "অমর একুশ গ্রন্থ মেলার তাৎপর্য " ও "একুশের চেতনা ও আমাদের জাতিসত্তা" বিষয়ক রচনা এবং কবি নির্মলেন্দ গুণের "আমাকে কি মাল্য দেবে দাও" ও কবি শামসুর রহমানের "বর্ণমালা,আমার দুঃখিনী বর্ণমালা" কবিতা আবৃত্তি বিষয় দিয়ে একুশে ফেব্রুয়ারির আনুষ্ঠানিকতা শুরু করা হয়। এবং আজ  একুশে ফেব্রুয়ারি রাষ্ট্র্রীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে বিভিন্ন ধরনের কর্মসূচী পালন করা হয়। 


আজ একুশে ফেব্রুয়ারি অর্থাৎ ৮ ই ফাল্গুন প্রথম প্রহরে কলেজ প্রশাসনের পক্ষ থেকে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় শিক্ষকমণ্ডলী ছাড়াও কলেজের বিভিন্ন অঙ্গ সংগঠন "আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি,আমি কি ভুলিতে পারি" গানটি বাজানোর সাথে সাথে ফুল দিয়ে শহিদের প্রতি গভীরভাবে শ্রদ্ধা নিবেদন করেন।  


 এবং পরে সূর্যদয়ের সাথে সাথে- শোকের প্রতীক হিসেবে কালো ব্যাজ ধারণ,জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, প্রভাত-ফেরি ও শহিদ মিনারে পুনরায় পুষ্পস্তবক অর্পণ এবং শেখ রাসেল দেয়ালিকা প্রকাশ, আলোচনা সভা-(আলোচনা সভায় বাংলা ভাষা, ভাষা আন্দোলন ও আন্দোলনে শহিদ হওয়া জাতীয় বীরদের সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়)। সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে অমর একুশে ফেব্রুয়ারি অনুষ্ঠানটি পালিত হয়েছে। 

আরও খবর




664250b4d8e5a-130524114108.webp
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে

৫ দিন ৪ ঘন্টা ২৬ মিনিট আগে




6640593792697-120524115255.webp
এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

৬ দিন ১৬ ঘন্টা ১৪ মিনিট আগে