হাফিজের চোখে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিতে খেলবে যে ৪ দল মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন

বেরোবিতে গণ ইফতার কর্মসূচি পালন

স্বাধীনতা স্বারকে আয়োজিত গণ ইফতার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টি ওপর বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের নিষেধাজ্ঞার প্রতিবাদে গণ ইফতার কর্মসূচি পালন করেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।


বুধবার (১৩মার্চ) রমজানের দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে শিক্ষার্থীরা গণ-ইফতার কর্মসূচি পালন করেছেন।এ সময় উপস্থিত ছিলো বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম’সহ শত শত শিক্ষার্থী।


গণ ইফতারে অংশ নেওয়া পলাশ নামের এক শিক্ষার্থী বলেন, সিয়াম বা রোজা ইসলামের অন্যতম একটি অংশ। কিন্তু শাবিপ্রবি ও নোবিপ্রবি বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টিকে বন্ধ ঘোষণা করেছে। তারই প্রতিবাদে আমরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা এর প্রতিবাদ স্বরুপ গণ ইফতারের আয়োজন করতেছি।বেরােবির গণ-ইফতার কর্মসূচি তার জ্বলন্ত উদাহরণ।


এ বিষয়ে মুজাহিদুল নামে আরেক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ে যদি সাংস্কৃতিক অনুষ্ঠান খুব ধুমধামে হতে পারে, তাহলে সেখানে ইফতার হতে পারবে না। শাবিপ্রবি এবং নোবিপ্রবি এর এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই।


আয়োজকরা আরো জানান, আমরা সাধারণ শিক্ষার্থীরা নিজেদের টাকা দিয়ে আজকের গণ ইফতার কর্মসূচি আয়োজন করেছি যাতে ইফতার মাহফিলের সংস্কৃতি আরো বেশি ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীদের দাবি যত দ্রুত সম্ভব ইফতার নিয়ে বিজ্ঞপ্তি তুলে নিতে হবে এই দুটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে।

আরও খবর




664250b4d8e5a-130524114108.webp
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে

৫ দিন ৪ ঘন্টা ২৫ মিনিট আগে




6640593792697-120524115255.webp
এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

৬ দিন ১৬ ঘন্টা ১৪ মিনিট আগে