জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির রোহিঙ্গাদের প্রত্যাবাসনে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থার জোরালো ভূমিকার ওপর মুখ্য সচিবের গুরুত্বারোপ টি-টোয়েন্টি বিশ্বকাপ: দক্ষিণ আফ্রিকা দলে দুই নতুন মুখ, ফিরেছেন নর্টি চুয়াডাঙ্গায় আজ সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড যৌন হয়রানি তদন্তে বিশ্ববিদ্যালয়ে ন্যায়পাল নিয়োগের পরামর্শ ইউজিসি’র বাংলাদেশের সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি লক্ষ্মীপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের আহ্বায়ক মনির, সদস্য সচিব আনিস কবির প্রচণ্ড তাপপ্রবাহে যখন জনজীবন বিপর্যস্ত তখনই শেরপুরে বিশুদ্ধ শীতল পানি, স্যালাইন ও শরবত নিয়ে শ্রমজীবী পথচারী মানুষের পাশে সাবেক এমপি শ্যামলী নিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা’র পক্ষে প্রচারনায় সংসদ সদস্যের দুই ভাই, নেতা ও জনপ্রতিনিধিদের চাপ প্রয়োগ বরিশাল শেরে ই বাংলা শেবাচিমে দালাল চক্রের নারীসহ ২৫ সদস্য আটক ইবিতে দেড়শো শিক্ষার্থীর মাঝে বই-বিহঙ্গের বই বিতরণ ভৈরব নদ থেকে অভয়নগরের ইজিবাইক চালক ইমনের বস্তাবন্দি লাশ উদ্ধার কুতুব‌দিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ডেউটিন ও নগদ অর্থ সহায়তা প্রদান জয়পুরহাটে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে নাবালক উদ্ধার,৩ জন অপহরনকারী আটক কুতুবদিয়ায় আগুনে পুড়ে গেছে ৮ টি বাড়ি ও দুটি দোকান জয়পুরহাটে অপহরণ চক্রের মূলহোতা ওসমানসহ ০৩ জন গ্রেফতার টেকনাফে বিজিবি'র চেকপোস্টে তল্লাশীকালে আইস ও ইয়াবাসহ প্রাইভেট কার জব্দ, আটক-১ টেকনাফে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, প্রধান আসামি ইয়াছিনসহ ৬ জন গ্রেপ্তার ঈদগাঁওতে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে কাঠুরিয়া নিহত

ক্ষেতলালে টানটান উত্তেজনার মধ্য দিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত

টানটান উত্তেজনা আর দফায় দফায় সংঘাতের শংকা নিয়ে জয়পুরহাটের ক্ষেতলালে ইটাখোলা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য পদে ম্যানেজিং কমিটি নির্বাচনের ভোট গ্রহণ শেষে ফলাফল প্রকাশ হয়েছে। ভোট গ্রহণ শেষে প্রিজাইডিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক শাহ নির্বাচনী ফলাফল ঘোষণা করেন।


১৭ এপ্রিল (বুধবার) তফসিল অনুযায়ী উপজেলার ইটাখোলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইটাখোলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে ক্ষেতলাল পৌরসভার ০৮নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল ইসলাম লিটন ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর জুলফিকার আলী চৌধুরী'র পৃথক দু'টি প্যানেলে 

৪ জন পুরুষ অভিভাবক ও ১ জন সংরক্ষিত নারী অভিভাবক সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে পুরুষ অভিভাবক সদস্য পদে দুটি প্যানেলে ৪ জন করে মোট ৮ জন প্রার্থী অভিভাবক সদস্য (পুরুষ) পদে এবং ২ জন অভিভাবক সদস্য (সংরক্ষিত নারী) পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।দিনব্যাপী টানটান উত্তেজনা আর দুটি প্যানেলের মধ্যে দফায় দফায় সংঘাতের শংকা নিয়ে পুলিশের উল্লেখযোগ্য ভূমিকায় ভোটগ্রহণ শেষে ফলাফল প্রকাশ করা হয়েছে।


প্রিজাইডিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক শাহ নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। এ সময় রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহি কর্মকর্তা আফতাবুজ্জামান আল ইমরান ও ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন। 


প্রিজাইডিং অফিসার স্বাক্ষরিত ফলাফল বিবরণী সূত্রে জানা গেছে, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৩৭ জন, এর মধ্যে ২২৩ জন অভিভাবক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে ক্ষেতলাল পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর লিটন মোল্লার পুরো প্যানেল বিজয়ী হয়েছেন। বিজয়ী ৫ জন অভিভাবক সদস্য হলেন, আবু তালেব মোল্লা ১৫৬ ভোট, আব্দুল আলিম চৌধুরী ১৫২ ভোট, ছানোয়ার হোসেন মোল্লা ১৪৯ ভোট, বেলাল ফকির ১৪৫ ভোট এবং সংরক্ষিত নারী অভিভাবক সদস্য পদে ফারজেনা হক ১৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া একই দিন শিক্ষক প্রতিনিধি পদে নির্বাচনে ৩ জন প্রার্থীর মধ্যে ২ জন প্রার্থী তাপস কুমার বসাক ১০ ভোট ও সুজাউল ইসলাম ০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

আরও খবর