বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা; খাদ্যমন্ত্রী শার্শায় ডিবির অভিযানে গ্রেফতার ০১ ও ১ টি মোটরসাইকেল জব্দ টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার প্রসঙ্গঃ শ্রমিক দিবস ও শ্রমিকের অধিকার কালিগঞ্জে নির্বাচনী দায়িত্ব প্রদানে ব্যাপক স্বেচ্ছাচারীতার অভিযোগ উখিয়ায় আলাদিন গ্যাস পাম্পের বিরুদ্ধে গ্যাস কম দেওয়ার অভিযোগ উখিয়ার অপ্রতিরোধ্য জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির চৌধুরী’র পদত্যাগ! থাইংখালীতে ‘মে দিবস’ উপলক্ষে রাজমিস্ত্রিদের র‍্যালি ও আলোচনা সভা নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত নন্দীগ্রামে নানা আয়োজনে মহান মে দিবস পালিত টেকনাফ, কক্সবাজারে হালকা বৃষ্টি, কাল থেকে কমতে পারে তাপমাত্রা অপহরণের শিকার মাদ্রাসা ছাত্র সাইফকে উদ্ধার, ৫ অপহরণকারী গ্রেপ্তার লক্ষ্মীপুরের অজপাড়া গাঁয়ে কেয়ার স্পেশালাইজড হাসপাতালের ফ্রি চিকিৎসা সেবা শ্রমিক দিবসে লক্ষ্মীপুরে ইসলামী ছাত্র শ্রমিক আন্দোলনের র‍্যালি লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা মার্শার উদ্যোগে ঠান্ডা পানি ও শরবত বিতরণ কুতুবদিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভাইস চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা ক্ষেতলাল উপজেলা নির্বাহি অফিসারের বদলির আদেশ স্থগিত উলিপুরে মহান মে দিবস পালিত উলিপুরে মহান মে দিবস পালিত তানোরে তামান্না হিমাগারে রাখা আলুতে গাছ,মজুদ ভারতীয় আলু

আক্কেলপুরে দিন ব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

জয়পুরহাটের আক্কেলপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও দিনব্যাপি প্রদর্শনী-২০২৪ আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠিত হয়েছে। “প্রাণিসম্পদে ভরাবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ“ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে বৃহস্পতিবার ১৮ এপ্রিল  সকাল ১০ টায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
আক্কেলপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প এর সহযোগিতায় সেবা সপ্তাহ ও প্রদর্শনী আনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জয়পুরহাট জেলার উপপরিচালক (উপসচিব), স্থানীয় সরকার সরকার মোহাম্মদ রায়হান।

 এসময় আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাণিসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সভাপতি মনজুরুল আলম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও প্রাণিসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডাঃ মোঃ রাশেদুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য দেন পৌরসভার মেয়র শহিদুল আলম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান সাদেক।
এ ছাড়াও আক্কেলপুর থানার ওসি নয়ন হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ ইমরান হোসেনসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিকবৃন্দ, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত খামারিরা উপস্থিত ছিলেন।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় ব্যক্তারা তাদের বক্তব্যে প্রাণিসম্পদে খামিদের বিভিন্ন সুবিধা অসুবিধা নিয়ে বক্তব্য রাখেন। এই প্রদর্শনীতে ৩২ টি স্টলে দেশী বিদেশী জাতের গাভী ও গরু মোটাতাজাকরণ গরু, উন্নত জাতের বাছুর, মহিষ, বিভিন্ন রকমের ছাগল, নেরা মুছা ছাগল, মুরগি, হাঁস, ডিম, কবুতর, তিথির পাখি, কোয়েল পাখি, খরগোস, বিভিন্ন রকমের ঘাস, দুগ্ধজাত পণ্য পেরা সন্দেশ, ঘ্রি, ও হাঁস মুরগির খাবার এবং চিকিৎসা সামগ্রী প্রদর্শনী করা হয় ।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রাশেদুল ইসলাম বলেন,দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে এবং খামারিদের দিক বিবেচনা করে বাজারে আমিষ মনিটরিং করা হয়। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য। তিনি আরো বলেন এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী আরো বেশি লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। এতে আমরা বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা দিয়ে আসছি। প্রাণিসম্পদের এই সেবা সপ্তাহ ও প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, উপজেলা প্রণিসম্পদ সম্প্রসারণ অফিসার তহুরা ইয়াসমিন।

 

Tag
আরও খবর